সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / খেলাধুলা / অনূর্ধ্ব-১৯ এর ৪ জন প্লেয়ার ২০২৩ বিশ্বকাপে খেলবেঃ বললেন আকরাম খান

অনূর্ধ্ব-১৯ এর ৪ জন প্লেয়ার ২০২৩ বিশ্বকাপে খেলবেঃ বললেন আকরাম খান

ইমরান এইচ মণ্ডল, বাঙালি বার্তাঃ বাংলাদেশ অনুর্ধ ১৯ দলের হাত ধরেই বাংলাদেশ আইসিসির এতো বড় আসরে প্রথম বারের মত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। গত রবিবার সাউথ আফ্রিকার পচেফস্ট্রুমে ভারতকে তিন উইকেটে হারিয়ে অনুর্ধ ১৯ বিশ্বকাপের চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ অনুর্ধ ১৯ দল। তাদের এই সাফল্যে উদ্বেলিত গোটা জাতি।

মাত্র শেষ হয়ে যাওয়া এই টুর্নামেন্টের সেরা একাদশ নির্বাচন করে আইসিসি। দায়িত্ব দেয়া হয় ক্যারিবিয়ান ধারাভাষ্যকার ও সাবেক খেলোয়াড় ইয়ান বিশপ, ভারতের রোমান গাভাস্কার আর নাটালি জারমানোসকে। সাথে আরো ছিলেন ক্রিকইনফোর শ্রেষ্ঠ শাহ এবং আইসিসির ম্যারি গডবিয়ার। শুধু টুর্নামেন্টের সেরা একাদশই না এই সাফল্য তাদেরকে নিয়ে যাবে ২০২৩ বিশ্বকাপের একাদশেও- এমনটিই মনে করেন সাবেক অধিনায়ক আকরাম খান।

যুবাদের এই জয় নতুন প্রজন্মকে ক্রিকেটার হওয়ার স্বপ্ন দেখতে অনুপ্রাণিত করবে বলে মনে করেন বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান ও পরিচালক আকরাম খান।

বিসিবির এই পরিচালক বলেন, “এখন ওদের পরিচর্যা করা ও বের করে (প্রতিভা) আনা আমাদের কাজ। যদি আমরা করতে পারি আমার মনে হয় ভবিষ্যতে আমরা আরও

ভালো মানের প্লেয়ার পাবো। আমাদের যে কাজটা আছে ওদেরকে ভালো প্ল্যান দেওয়া, ফিটনেস করানো, ফিজিও, কোচ, সুযোগ সুবিধা দেওয়া, ভালো ভালো উইকেটে খেলানো এবং বিদেশি ভালো দলের সাথে খেলানো।”

আকবর, সাকিব, শরিফুল, তামিমরা নিজেদের ধারাবাহিক পারফরম্যান্স দিয়ে ২০২৩ বিশ্বকাপের দলে জায়গা করে নেওয়ার সুযোগও থাকছে জানান আকরাম, “এদের সুযোগ আছে যদি ভালো খেলতে পারে এদের জন্য তো দরজা খোলা থাকবেই। এবং আমার বিশ্বাস যে এই দলে অনেকগুলো ভালো মানের খেলোয়াড় আছে। তারা যদি নিজেদের মানসিক, ফিটনেস ও টেকনিকের দিক থেকে নিজেদের সেভাবে তৈরি করে নেয় তাহলে এরাইতো ভবিষ্যতের বাংলাদেশকে প্রতিনিধিত্ব করবে।”

Check Also

শেষের রোমাঞ্চে ইন্টারকে হারাল রিয়াল

ইমরান এইচ মণ্ডল,বাঙালি বার্তাঃ দুই গোলে এগিয়ে থেকেও পয়েন্ট হারাতে বসেছিল রিয়াল মাদ্রিদ। বদলি হিসেবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 3 =