সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / বগুড়ার খবর / আদমদীঘিতে মানবাধিকার কমিশনের নতুন কমিটি গঠন

আদমদীঘিতে মানবাধিকার কমিশনের নতুন কমিটি গঠন

মো: আবু বকর সিদ্দিক বক্কর,আদমদীঘি (বগুড়া) প্রতিনিধিঃ বাংলাদেশ মানবাধিকার কমিশন (বিএইচআরসি) এর বগুড়ার আদমদীঘি উপজেলা শাখা নতুন কমিটি ঘোষনা করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে বাংলাদেশ মানবাধিকার কমিশন এর পরিচালক এ্যাড: ফারহা বিবার স্বাক্ষরিত এক চিঠিতে জানানো হয়েছে।
আদমদীঘি উপজেলা শাখা নতুন কমিটির এম আর সাগর আহম্মেদ সভাপতি, ডাঃ তানজিনা আক্তার নির্বাহী সভাপতি ও খন্দকার রাসূলা বেগম কে সাধারণ সম্পাদক মনোনিত করে চব্বিশ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন, সহ-সভাপতি নুর ইসলাম, যুগ্ম সাধারন সম্পাদক আরমান হোসেন, সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান, অর্থ সম্পাদক মাজেদুল হক আকন্দ, মহিলা সম্পাদক ছেলিনা বিবি, আইন বিষয়ক সম্পাদক সাইফ হাসান খান, দপ্তর সম্পাদক জোবায়ের আহমেদ, নির্বাহী সদস্য ইসরাফিল আলী প্রমুখ।
উল্লেখ্য, বাংলাদেশ মানবাধিকার কমিশন ১৯৮৭ সালে নিবন্ধিত হয়। জাতিসংঘ মানবাধিকার কমিশনের ১৬ নভেম্বর ২০০০ ইং সালে জেনাভায় অনুষ্ঠিত ১৯৯৬/৩১ নং অধিবেশনে মানবাধিকার কমিশন (বিএইচআরসি) আনুষ্ঠানিক ভাবে অনুমোদন ও নিবন্ধন লাভ করে।
এ বিষয়ে আদমদীঘি উপজেলা শাখা নতুন কমিটির সভাপতি এম আর সাগর আহম্মেদ আজকের পত্রিকাকে বলেন, বাংলাদেশ মানবাধিকার কমিশনের আদমদীঘি উপজেলার মানবাধিকার উন্নয়ন ও সংরক্ষণের জন্য উক্ত কমিটির দায়িত্ব সঠিক ভাবে পালন করতে পারি। সেই জন্য উপজেলাবাসীর সার্বিক সহযোগীতা কামনা করছি। আমাদের চব্বিশ সদস্যের এই নতুন কমিটি আগামী ০৬ ই জুন ২০২৪ ইং পর্যন্ত আনুষ্ঠানিক ভাবে মানবাধিকার বিষয়ক নিয়ে কাজ করার অনুমোদন পেয়েছি।

Check Also

সোনাতলা থিয়েটারের সাবেক সাধারণ সম্পাদক নুরুন্নবীর মা’র মৃত্যুতে শোক

সোনাতলা (বগুড়া) প্রতিনিধি: সোনাতলা থিয়েটারের সাবেক সাধারণ সম্পাদক রমজান আলী নুরুন্নবীর মা জোবেদা বেগমের মৃত্যুতে …

Leave a Reply

Your email address will not be published.

sixteen + 7 =