সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / জাতীয় / আরও ৬ মাস বাড়লো খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ

আরও ৬ মাস বাড়লো খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ

রবিউল ইসলাম শাকিলঃ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ আরও ৬ মাস বাড়িয়েছে সরকার। এর ফলে এখনই তিনি বিদেশে যেতে পারবেন না। তবে স্থায়ীভাবে মুক্তির জন্য তাকে যেতে হবে আদালতে। সম্প্রতি খালেদা জিয়ার বিদেশ যাওয়ার বিষয়ে আবেদনের প্রেক্ষিতে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

রোববার (১৯ সেপ্টেম্বর) নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

এর আগে উন্নত চিকিৎসার জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি চেয়ে সরকারের কাছে আবেদন করেছে তার পরিবার। আইন মন্ত্রণালয় ওই আবেদনে মতামত দিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠিয়েছে। ওই আবেদনের বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় আইন মন্ত্রণালয়ের মতামত জানতে চেয়েছিল।

খালেদা জিয়ার ছোট ভাই শামীম এস্কান্দার তার মুক্তির জন্য আবেদনটি করেন।

সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী ই-বিজনেসের নামে ধামাকা, ইভ্যালি নিয়েও কথা বলেন। তিনি মানুষকে বাস্তবসম্মত অফার দেখে এসব ই কমার্সে বিনিয়োগ করতে অনুরোধ করেছেন। মন্ত্রী বলেন, যারা প্রতারণার সাথে জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্টের অর্থ আত্মসাতের মামলায় কারাদণ্ড ভোগ করছেন খালেদা জিয়া। ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি দণ্ডিত হওয়ার পর কয়েক দফায় তাকে কারাগারের অধীনে চিকিৎসা দেয়া হয়। গত বছর করোনার মধ্যে তাকে শর্তসাপেক্ষে জামিন দেয়া হয়।

Check Also

স্কুলে সংক্রমণের খবরের সত্যতা নেই: শিক্ষামন্ত্রী

রবিউল ইসলাম শাকিলঃ বিভিন্ন স্কুলে শিক্ষার্থীদের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণের খবর সোশাল মিডিয়ায় দেখলেও শিক্ষামন্ত্রী দীপু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 + eighteen =