সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / গাইবান্ধার খবর / একজন ভারপ্রাপ্ত চেয়ারম্যান আইয়ুব আলী ও শালমারা ইউনিয়ন পরিষদ

একজন ভারপ্রাপ্ত চেয়ারম্যান আইয়ুব আলী ও শালমারা ইউনিয়ন পরিষদ

ইমরান এইচ মণ্ডল, স্টাফ রিপোর্টার: শালমারা ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আইয়ুব আলী। একজন সৃজনশীল ও উন্নয়নকামী মানুষ। জনসেবার আকাঙ্ক্ষা নিয়ে জনসেবায় আত্মনিয়োগ করেছেন তিনি। দুই-দুইবার গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার শালমারা ইউনিয়ন পরিষদের সদস্য নির্বাচিত হয়ে সংশ্লিষ্ট এলাকার উন্নয়নে সর্বোচ্চ চেষ্টা করেছেন। একজন ভাল মানুষ হিসেবে সাধারণ মানুষের মন জয় করতে সক্ষম হয়েছেন তিনি। সাম্প্রতিক সময়ে ওই ইউনিয়ন পরিষদটির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের গুরু দায়িত্ব অর্পিত হয়েছে তাঁর উপর। ২০১৮ সালের ২২ ফেব্রুয়ারি থেকে অদ্যাবধি তিনি ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছেন।
তাঁর সময়ে গুরুত্বপূর্ণ কাজগুলো হলো- এলজিএসপির অর্থায়নে শালমারা ইউনিয়নে ৬ হাজার ৬০ ফুট পানি নিষ্কাশন ড্রেন নির্মাণ; ১৭ টি গ্রামীণ রাস্তায় ৬ হাজার ৬ শ ২০ ফুট ইটের সোলিং; ১ টি ১৫০ ফুট গাইডওয়াল নির্মাণ; শালমারা উচ্চ বিদ্যালয়ে ৬ লাখ ৩৮ হাজার ৯ শ টাকা ব্যয়ে ১ টি ওয়াশব্লক নির্মাণ; শতাধিক পরিবারের মাঝে গভীর ও অগভীর নলকূপ প্রদান; বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ১০০ জোড়া ব্রেঞ্চ প্রদান;  যত্ন প্রকল্পের ৯৬১ জন মা ও শিশুকে পাঁচ বছর মেয়াদি ক্যাশকার্ড প্রদান; অতিদরিদ্র কর্মসৃজন কাজে প্রায় ৫৭৪ জন কে তালিকা ভুক্ত করে কর্মসংস্থানের  ব্যবস্থা করা; ১২০০ জন বয়স্ক’- বিধবা’ প্রতিবন্ধী ভাতা প্রদান এবং প্রায় ১১০০ জনের নামের তালিকা সমাজসেবা অফিসে প্রেরন, ১৫ জন নারী কে আর এম পি তে সুবিধা দেওয়া, প্রায় ১৫০০ জন কৃষককে বীজ সার ও কৃষি প্রণোদনা প্রদান, ৫০০ জনেরও বেশী উপকার ভোগীকে গো খাদ্য প্রনোদনা প্রদান; শীতার্ত মানুষের মাঝে সরকারি ও নিজস্ব অর্থায়নে প্রায় ৩০০০ এর অধিক কম্বল বিতরণ; করোনাকালীন সময়ে ৪০০ এর অধিক মানুষকে প্রধানমন্ত্রীর ২৫০০ টাকার প্রনোদনা প্রদানের ব্যবস্থা; টি আর কাবিখা দ্বারা প্রায় ১০টি গ্রামীন মাটির রাস্তা সংস্কার; শালমারা ইউনিয়ন পরিষদ সংস্কার-আধুনিকায়নকরণ; বিভিন্ন মসজিদ ও শিক্ষা প্রতিষ্ঠানে সোলার প্যানেল স্থাপন, নিজস্ব অর্থায়নে ক্রীড়াসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান-ধর্মীয় প্রতিষ্ঠানে সহযোগিতা প্রদান।
ভারপ্রাপ্ত চেয়ারম্যান আইয়ুব আলী বলেন, বঙ্গবন্ধুকন্যা, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারাবাহিকতায় শালমারা ইউনিয়নে বিগত বছরগুলোতে ব্যাপক উন্নয়ন সম্ভব হয়েছে। আমি একজন খাদেম হিসেবে এ কাজগুলোকে তরান্বিত করার চেষ্টা করেছি। আগামী দিনগুলোতেও আমি জনসাধারণের জন্য ভাল কিছু করতে চাই।’

 

 

Check Also

সাঘাটায় দাওয়াত খেতে এসে প্রতিপক্ষের হামলায় স্কুল ছাত্র আহত

সাঘাটা প্রতিনিধিঃ গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলা বেলতৈল গ্রামের আব্দুল মান্নানের ছেলে অষ্টম শ্রেণীর শিক্ষার্থী নুর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 3 =