সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / বগুড়ার খবর / এগিয়ে চলছে সোনাতলা রেল স্টেশনের উন্নয়ন কাজ

এগিয়ে চলছে সোনাতলা রেল স্টেশনের উন্নয়ন কাজ

ইকবাল কবির লেমনঃ সোনাতলা রেল স্টেশন বগুড়ার প্রাচীনতম একটি রেল স্টেশন। ১৮৯৯ সালে এ রেল স্টেশনটির যাত্রা শুরু। গুরুত্বপূর্ণ রেল স্টেশন হলেও প্রাচীন এ স্টেশনটি দীর্ঘকাল তার সূচনাকালীন অবয়ব নিয়ে পড়ে ছিল। সরকার রেল যোগাযোগ ব্যবস্থাকে আরও সহজ ও সাবলিল করতে সারাদেশে রেলের উন্নয়নে বাস্তবায়ন করছে যুগোপযোগী সিদ্ধান্ত। তারই অংশ হিসেবে সোনাতলা রেল স্টেশনে শুরু হলো আধুনিকায়নের কাজ। আশি’র দশকে যাত্রীদের জন্য নির্মিত পঞ্চাশ ফুট প্লাটফর্ম যাত্রী ছাউনীটি দেড়শো ফুটে উন্নীতকরণের মাধ্যমে এ কর্মকা-ের সূচনা হয়েছে। আগের নির্মিত পঞ্চাশ ফুট যাত্রী ছাউনীর উভয় পাশে আরও পঞ্চাশ ফুট করে যাত্রী ছাউনী নির্মাণ কাজ শেষের পথে। শুক্রবার (২৫ জুন) সকালে ২৯ লাখ,১১ হাজার টাকা ব্যয়ে যাত্রী ছাউনীটির কাজের অগ্রগতি পরিদর্শন করেন প্রকল্পটির ঠিকাদার ও রাজশাহী মহানগর যুবলীগের সভাপতি রমজান আলী। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ রেলওয়ের বিআরআই আসলাম হোসেন ও ঠিকাদারী প্রতিষ্ঠানের ইতু চৌধুরী।
রেলওয়ে সূত্রে জানা গেছে, যাত্রী ছাউনীটি নির্মাণ শেষ হওয়ার পরপরই আধুনিক সোনাতলা রেল স্টেশন ভবন, বর্তমান প্লাটফর্মের সাথে উভয় পাশে ১০০ ফুট করে মোট ২০০ ফুট বর্ধিত প্লাটফর্ম সংযুক্ত করা হবে। প্লাটফর্মে রেলিং দেওয়া হবে।
দীর্ঘদিন পর সোনাতলা রেল স্টেশনের উন্নয়নের কথা জেনে আনন্দ ও উচ্ছ্বাস প্রকাশ করেছে এলাকাবাসী।

Check Also

সারিয়াকান্দির নয়া ইউএনও’র সাথে শুভেচ্ছা বিনিময়

বগুড়ায় সারিয়াকান্দি উপজেলার নবাগত নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রেজাউল করিমের সাথে শুভেচ্ছা বিনিময় করেছেন আমরা মুক্তিযোদ্ধার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × 2 =