সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / জাতীয় / এস.এস.সি পরীক্ষা শুরু হতে পারে ১০-১২ নভেম্বরে

এস.এস.সি পরীক্ষা শুরু হতে পারে ১০-১২ নভেম্বরে

SSC Exam-2021

রবিউল ইসলাম শাকিলঃ এ বছরের এস.এস.সি পরীক্ষা ১০-১২ নভেম্বরের মধ্যে যেকোন দিন শুরু হতে পারে। পরীক্ষা গ্রহণের সকল প্রস্তুতি গ্রহন করছে দেশের ১০টি শিক্ষা বোর্ড ।
আগামী এক সপ্তাহের মধ্যে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহন করা হবে। পরীক্ষা শুরুর ১৫দিন পূর্বে প্রকাশ করা হবে সময়সূচি জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র।
আন্তঃশিক্ষা সমন্বয়ক বোর্ড সূত্র জানিয়েছে, ২০২১ সালের এসএসসি পরীক্ষা আয়োজন করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হচ্ছে। পরীক্ষার জন্য প্রশ্নপত্র ছাপার কাজ শেষ হয়েছে। চলতি সপ্তাহে প্রশ্নপত্র জেলা পর্যায়ে পাঠানো হবে। আগামী ১০ থেকে ১২ নভেম্বরের যেকোনো দিন থেকে পরীক্ষা শুরু করতে চায় শিক্ষা বোর্ডগুলো। যেহেতু ডিসেম্বরের প্রথম সপ্তাহে এইচএসসি পরীক্ষা আয়োজন করা হবে, সেহেতু উল্লেখিত সময়ের মধ্যে এসএসসি পরীক্ষা শুরু করলে পরবর্তী এক মাসের মধ্যে এইচএসসি পরীক্ষা শুরুর প্রস্তুতি নেওয়া সম্ভব হবে।
করোনা মহামারিতে এ বছরের এস.এস.সি পরীক্ষা নির্ধারিত সময়ে না হওয়ায় সংক্ষিপ্ত সিলেবাস অনুযায়ী শুধু মাত্র গ্রুপভিত্তিক তিনটি নৈর্বাচনিক বিষয়ে পরীক্ষা হবে। করোনা স্বাস্থ্যঝুকির কথা মাথায় রেখে জেড আকৃতিতে বসানো হবে পরীক্ষার্থীদের।কেন্দ্রে প্রবেশমুখে থাকবে পর্যাপ্ত পরিমানে সাবান, হ্যান্ড স্যানিটাইজার। শিক্ষক ও পরীক্ষার্থীদের স্বাস্থ্যবিধি রক্ষা করে চালাতে হবে সকল কার্যক্রম।
এসএসসি ও সমমান পরীক্ষায় অংশগ্রহণ করতে এবার সারাদেশে প্রায় ২২ লাখ শিক্ষার্থী ফরম পূরণ করেছে।

Check Also

৫ শতাংশে নেমে এলো করোনা শনাক্তের হার

বাঙালি বার্তা ডেস্কঃ ৫ শতাংশে নেমে এলো করোনা শনাক্তের হার। গত ২৪ ঘণ্টায় দেশের ৮০৮টি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × two =