সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / সম্পাদকীয় / করোনার ঈদ এবং — ইকবাল কবির লেমন

করোনার ঈদ এবং — ইকবাল কবির লেমন

করোনার ভয়বহতায় নির্বিকার সারা বিশ্ব। প্রতিদিন মৃত্যুর মিছিলে যোগ হচ্ছে শত শত মানুষ। প্রাণান্ত প্রচেষ্টা সত্বেও এখনো থামানো যাচ্ছেনা কঠিন সে মহামারি। টিকা আবিস্কারে চলছে গবেষণা ও প্রতিযোগিতা। এমনি অবস্থায় মুসলিম বিশ্বের অনেক রাষ্ট্রে পালিত হচ্ছে ঈদুল ফিতর। বাংলাদেশের মুসলিমরাও পালন করছে দিনটি। অন্যান্য বছরের মতো এ ঈদটি করোনার কারণে স্বাভাবিক না হলেও বাংলাদেশের মানুষদের বিপনী বিতানগুলোতে উঁপচে পরা ভীড়ে মনে হচ্ছে যেন এখানে করোনার মতো সংক্রামক ব্যাধির আদৌ কোন উপস্থিতি নেই বাংলাদেশে। হইহুল্লোড়ে ঠাসা মার্কেটগুলো। রাস্তাঘাটে নেই তিল ধারণের স্থান। গাঁদাগাদি করে বাড়ি অভিমুখে ছুটছে মানুষ আর মানুষ। তাঁদের মনে নেই মারাত্মক ভয়ঙ্কর কোভিড-১৯ এর কথা, মনে নেই লাখ লাখ মানুষের মৃত্যুর কথা, স্বাস্থ্যবিধি বা সরকারি নির্দেশনার কথা।
ঈদের আনন্দে তাই সবাইকে আবারো স্মরণ করিয়ে দিতে চাই, প্রতিদিন বাংলাদেশে বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা, বাড়ছে মৃত্যুর হার। আপনার সচেতনতা বিশেষত সামাজিক দুরত্ব ও স্বাস্থ্য সচেতনতা বাঁচাতে পারে আপনার সন্তানকে-স্ত্রীকে, পরিবারকে, সমাজকে সর্বোপরী বাংলাদেশকে।
এই ঈদে ঘরে থেকে ঈদের আনন্দ উপভোগ করুন। পরিবারের সাথে পারিবারিক আনন্দে মেতে উঠুন। সাবান দিয়ে হাত ধৌত করুন, অসুস্থ হলে টেলিমেডিসিনের নির্ধারিত মোবাইল নম্বরে যোগাযোগ করে নিন চিকিৎসাসেবা।
মনে রাখবেন, এ বছরের ঈদটি ব্যতিক্রমী ঈদ। সারাজীবন এ অবস্থা থাকবেনা। পৃথিবী আবার প্রাণবন্ত হবে। অনেক বছর বাঁধাহীন আনন্দময় ঈদ পাবো আমরা সকলে।

Check Also

ফাগুন যায় ফাগুন আসে, কিংবদন্তি জহির রায়হান আসে না

ফাগুন যায় ফাগুন আসে, কিংবদন্তি জহির রায়হান আসে না

ফাগুন যায় ফাগুন আসে কিন্তু আমাদের প্রিয় জহির রায়হান আর আসে না। জহির রায়হান; একটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 + 2 =