সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / বগুড়ার খবর / করোনা পরীক্ষার নমুনা জমা দিয়ে যত্রতত্র ঘুরে বেড়াচ্ছে উপসর্গ থাকা ব্যক্তিরা

করোনা পরীক্ষার নমুনা জমা দিয়ে যত্রতত্র ঘুরে বেড়াচ্ছে উপসর্গ থাকা ব্যক্তিরা

ইকবাল কবির লেমন

করোনায় ক্রমাগত অবনতিশীল অবস্থায় করোনা পরীক্ষার সংশ্লিষ্ট বুথে প্রতিদিন নমুনা জমা দিচ্ছেন হাজার হাজার মানুষ। এক্ষেত্রে উপসর্গ থাকা ব্যক্তিরাও যেমন নমুনা পরীক্ষার জন্য জমা দিচ্ছেন তেমনি সুস্থ ব্যক্তিদের অনেকেই নমুনা জমা দিয়েছেন। নমুনা জমা দেয়া ব্যক্তিদের অনেকেই নমুনা জমা দেয়ার পর ন্যূনতম সচেতনতা প্রদর্শন না করে প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছেন। সরকারের আন্তরিক প্রচেষ্টা সত্বেও জনবল ও প্রয়োজনীয় মেশিনের স্বল্পতা ও প্রতিদিন অধিক সংখ্যক ব্যক্তির নমুনার ফলাফল যথাসময়ে প্রদান করতে হিমশিম খাচ্ছে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো। ফলে নমুনা দেয়ার ১৪/১৫ দিন পরে ক্ষেত্রবিশেষে আরও পরে ফলাফল হাতে আসছে। তখন জানা যাচ্ছে নেগেটিভ বা পজেটিভের হিসাব। কিন্তু ইতোমধ্যেই যা হবার তা হয়েছে। নমুনা প্রদানকারী ব্যক্তিদের মধ্যে যাদের পজেটিভ ফলাফল এসেছে তাদের অনেকেই নিজের পরিবার, বন্ধু-বান্ধবসহ বিভিন্ন স্থানে অবলিলায় ঘুরে বেড়িয়েছেন। তাদের মাধ্যমে কত ব্যক্তি আক্রান্ত হয়েছে এটি সহজেই অনুমেয়।
এক্ষেত্রে নমুনা প্রদানকারী ব্যক্তিদের নমুনা দেয়ার পর ১৪ দিন আইসোলেশনে থাকাই যুক্তিযুক্ত। কিন্তু কোনভাবেই মানা হচ্ছেনা সেটি।
তাই সচেতন মহলের দাবী নমুনা প্রদানকারী ব্যক্তিদের তালিকা করে তাদের বাধ্যতামূলক আইসোলেশন, প্রয়োজনীয় সহযোগিতা ও নজরদারীর ব্যবস্থা করা হোক।

Check Also

সোনাতলার নবাগত অফিসার ইনচার্জ রেজাউল করিম রেজা

বাঙালি বার্তা ডেস্কঃ মঙ্গলবার বগুড়ার সোনাতলা থানায় নবাগত অফিসার ইনচার্জ হিসাবে যোগদান করেছেন মোঃ রেজাউল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − seven =