সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / বগুড়ার খবর / করোনা প্রার্দুভাব মাথায় নিয়ে মঙ্গলবার বগুড়া-১ আসনের উপনির্বাচনঃ আইন-শৃঙ্খলা বাহিনীর ব্যাপক প্রস্তুতি

করোনা প্রার্দুভাব মাথায় নিয়ে মঙ্গলবার বগুড়া-১ আসনের উপনির্বাচনঃ আইন-শৃঙ্খলা বাহিনীর ব্যাপক প্রস্তুতি

মাহমুদুল হাসান মুনজু , সারিয়াকান্দি(বগুড়া) প্রতিনিধি: বন্যা ও করোনার প্রার্দুভাব মাথায় নিয়ে ভোটারদের উদ্বেগ- উৎকন্ঠার মধ্যে দিয়ে (১৪ জুলাই) মঙ্গলবার অনুষ্ঠিত হচ্ছে বগুড়া-১(সারিয়াকান্দি-সোনাতলা) আসনের উপনির্বাচন। নির্বাচন নিয়ে সারিয়াকান্দির উপজেলা প্রশাসন ব্যাপক প্রস্তুতি গ্রহন করেছে । সোমবার সকালে নির্বাচনী কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডং অফিসারদের উপজেলা নির্বাচন অফিস থেকে প্রত্যেকটি কেন্দ্র ব্যালবাক্স, হ্যান্ড গ্লাবস, হ্যান্ট স্যানিটাইজার বিতরণ করা হয়েছে ।
সারিয়াকান্দি উপজেলা নির্বাচন অফিসার সাখাওয়াত হোসেন জানান, নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী এবার নির্বাচনী কেন্দ্রে ভোটের ব্যালট যাবে নির্বাচনের দিন সকালে । ১০টি পয়েন্ট থেকে ভোটের দিন অন্যান্য কেন্দ্রে ব্যালট বিতরণ করা হবে ।
ভোট কেন্দ্রে নিরপেক্ষ ভূমিকা পালনের জন্য সোমবার সকালে উপজেলা পরিষদ চত্বরে পুলিশ ও আনসার বাহিনীর সদস্যদের ব্রিফ করেন গাবতলি সার্কেলের এএসপি সাবিনা ইয়াসমিন । এসময় সারিয়াকান্দি থানার ওসি আল – আমিন উপস্থিত ছিলেন । এদিকে নির্বাচন কমিশন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষভাবে ভোট গ্রহনের জন্য আইন- শৃঙ্খলা নিয়ন্ত্রণ ও সার্বিক আইন- শৃঙ্খলা বাহিনীর সদস্যকে আইনানুগ দিক নির্দেশনা প্রদানের জন্য সারিয়াকান্দিতে ১৩ জন নির্বাহী(এক্সিকিউটিভ) ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে । এছাড়াও ৫৯৭পুলিশ সদস্য,৮ প্লাটুন বিজিপি ও ৭৭০ জন আনসার সদস্যদের নিয়োগ করা হয়েছে ।
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানাগেছে, উপজেলার ৭০টি কেন্দ্রে সকাল ৯ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে । এর মধ্যে চরাঞ্চলে ভোট কেন্দ্র ১৭টি । প্রত্যেকটি ভোট কেন্দ্রে ১ জন করে প্রিজাইডিং অফিসার নিয়োগ দেওয়া হয়েছে । এ আসনে মোট ৩ লাখ ৩০ হাজার ৮৯২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবে। এর মধ্যে সারিয়াকান্দি ১ লাখ ৭৭ হাজার ৩৫২ জন এবং সোনাতলায় ১ লাখ ৫৩ হাজার ৫৫৬ জন । প্রার্থীতা প্রত্যাহারের সময়সীমা উর্ত্তীণ হওয়ার পর বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী একেএম আহসানুল তৈয়ব জাকির দলীয় সিদ্ধান্তে নির্বাচন বয়কট করেছেন। এছাড়াও উপনির্বাচনে যারা প্রতিদন্দ্বিতা করছেন তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী প্রয়াত সাংসদ আব্দুল মান্নানের সহধর্মীনি সাহাদারা মান্নান(নৌকা), স্বতন্ত্র প্রার্থী ইয়াসির রহমতুল্লাহ ইন্তাজ,(ট্রাক), বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রার্থী প্রভাষক নজরুল ইসলাম(বটগাছ), জাতীয় পার্টির মোকছেদুল আলম( লাঙ্গল), প্রগতিশীল গণতান্ত্রিক দলের মো. রনি । উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা রাসেল মিয়া জানান, নির্বাচনে নিরাপত্তার কোন ঘাটতি নেই । অবাধ, সুষ্ঠু ও নিরোপেক্ষ ভোট গ্রহনের জন্য ব্যাপক প্রস্তুতি গ্রহন করা হয়েছে । মাঠ পর্য়ায়ের প্রশাসনদেরও দিক নির্দেশনা দেওয়া আছে ।

Check Also

সোনাতলা থিয়েটার এর নাট্যকর্মী নিয়ামুল হাসান বাঁধন এর পিতার মৃত্যুতে শোক প্রকাশ

বাঙালি বার্তা ডেস্কঃ সোনাতলা থিয়েটার ও দুর্জয় সাহিত্য গোষ্ঠীর অন্যতম সদস্য ও নাট্যকর্মী নিয়ামুল হাসান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 3 =