সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / গাইবান্ধার খবর / গোবিন্দগঞ্জের শালমারায় খাদ্যবান্ধব কর্মসূচির বিপুল পরিমাণ চাল উদ্ধারঃ আটক ২

গোবিন্দগঞ্জের শালমারায় খাদ্যবান্ধব কর্মসূচির বিপুল পরিমাণ চাল উদ্ধারঃ আটক ২

মনজুর হাবীব মনজু,গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি: গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার শালমারা ইউনিয়নের সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার জিল্লুর রহমান জেল্লাকে অন্য জেলায় বিক্রির উদ্দেশ্যে পাচার করার সময় ১৪৩ বস্তা চাল সহ হাতেনাতে ধরে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় জনতা। গত শুক্রবার রাত ১০টার দিকে পাচারের সময় শাখাহাতী বাজার এলাকায় স্থানীয় মানুষ একটি নসিমন (ইঞ্জিন চালিত ভ্যান) বোঝাই চাল ও নসিমনের চালককে আটক করে গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারকে খবর দেয়।
গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রামকৃষ্ণ বর্মন থানা পুলিশকে সাথে নিয়ে ঘটনাস্থলে পৌছে নসিমন চালক শাওনকে জিজ্ঞাসাবাদ করলে সে উক্ত চাল স্থানীয় খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার ইউনিয়ন আওয়ামী লীগের একাংশের সভাপতি জিল্লুর রহমান ওরফে জেল্লা সোনাতলা এলাকায় এই চাল বিক্রির জন্য পাঠিয়েছে বলে জানায়। ইতোপূর্বেও অনেকবার জিল্লুর রহমান জেল্লা পার্শ্ববর্তী বগুড়া জেলার গাবতলী ও সোনাতলা এলাকায় বিক্রি করেছে বলে সে আরও জানায়।
পরে উপজেলা নির্বাহী অফিসার ডিলার জিল্লুর রহমানের গোডাউনের মজুদ মাল এবং বিতরণের তথ্যাদি হিসাব করে বড় ধরণের গড়মিল পাওয়ায় তাকে আটক করার নির্দেশ দেন।
রাতেই থানা পুলিশ উদ্ধারকৃত ১৪৩ বস্তা চাল ও চাল পাচারের কাজে ব্যবহৃত নসিমন এবং নসিমন চালকসহ জিল্লুর রহমানকে আটক করে থানায় নিয়ে যায়। আটক জিল্লুর রহমান জেল্লা উপজেলার শালমারা ইউনিয়নের মিরারপাড়া গ্রামের আজাহার আলীর পুত্র এবং নসিমন চালক শাওন (৩৫) বগুড়া জেলার সোনাতলা উপজেলার চমরগাছা গ্রামের আবু বক্করের পুত্র।
স্থানীয় মানুষ অভিযোগ করেছে যে, ডিলার জিল্লুর রহমান জেল্লা নিজেকে শালমারা ইউনিয়ন আওয়ামী লীগের একাংশের সভাপতি দাবী করে দীর্ঘদিন যাবত অবৈধভাবে চাল আত্মসাত করে অন্যত্র বিক্রি করে আঙ্গুল ফুলে কলাগাছ হয়ে উঠেছেন। তিনি নিজের দেয়া নামে প্রায় দুই শতাধিক ভূয়া ব্যক্তির কার্ড তৈরী করিয়েছেন এবং সেই চাল নিজে আত্মসাত করে আসছেন।
গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রামকৃষ্ণ বর্মন সাংবাদিকদের জানান, আটক ডিলার জিল্লুর রহমানের বিরুদ্ধে প্রাথমিকভাবে সত্যতা পাওয়া গেছে। তাঁকে গ্রেফতার করা হয়েছে এবং তাঁর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Check Also

সাঘাটায় গভীর রাতে কৃষকের পাকা ধান কেটে নিয়ে গেছে দূর্বৃত্তরা

আজহারুল ইসলাম, সাঘাটা(গাইবান্ধা) প্রতিনিধিঃ গাইবান্ধার সাঘাটা উপজেলার বগারভিটা গ্রামে গত মঙ্গলবার দিবাগত গভীর রাতে দুর্বৃত্তরা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 2 =