সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / গাইবান্ধার খবর / গোবিন্দগঞ্জে একই পরিবারের পাঁচজন করোনায় আক্রান্ত

গোবিন্দগঞ্জে একই পরিবারের পাঁচজন করোনায় আক্রান্ত

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার শালমারা ইউনিয়নের মীরাপাড়া গ্রামের একই পরিবারের পাঁচজন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন।এ আক্রান্ত পাঁচজনের মধ্যে গত ১১ এপ্রিল নারায়ণগঞ্জ ফেরত ব্যাক্তি প্রথম শনাক্ত হয় এবং এর সংস্পর্শে আসা একই পরিবারের আরও চারজন সদস্য আজ ১৪ এপ্রিল মঙ্গলবার শনাক্ত হয়।
জানা যায় পরিবারটির বড় কর্তা ঢাকায় নারায়ণগঞ্জ গার্মেন্টসে কাজ করতো। করোনা পরিস্থিতিতে গত ২৬ মার্চ সে গোবিন্দগঞ্জে আসে। আসার দুইদিন পর সে অসুস্থ অনুভব করলে গোবিন্দগঞ্জ উপজেলা মহিমাগঞ্জ ইউনিয়নের এক চিকিৎসকের কাছে চিকিৎসা নেয়।সেখানে চিকিৎসা নিয়ে শারীরিক পরিস্থিতি উন্নতি না হওয়ায় সে গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে খবর দেয়।
খবর পেয়ে গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা র‍্যাপিড রেসপন্স টিম গত ৯ এপ্রিল তার বাড়ীতে যায়।টিমটি রোগীর বাড়ীতে গিয়ে তার মাঝে করোনার লক্ষণ উপসর্গ টের পেয়ে করোনা রোগী সন্দেহে তার নমুনা সংগ্রহ করে রংপুর ল্যাবে টেস্ট করতে পাঠায়।রংপুর ল্যাব টেস্ট ইউনিট নমুনাটি পরীক্ষা করে গত ১১ এপ্রিল ঐ রোগীটিকে করোনা পজিটিভ শনাক্ত করে।

এরপর গত ১২ এপ্রিল গোবিন্দগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা রাপিড রেসপন্স টিম ঐ ব্যাক্তির সংস্পর্শে আসা পরিবারের অন্যান্য ৮ জন সদস্যদের নমুনা সংগ্রহ করে রংপুর ল্যাবে টেস্টের জন্য পাঠায়।আজ ১৪ এপ্রিল ঐ নমুনাগুলোর মধ্যে চারজনের টেস্টের ফলাফল আসে পজেটিভ এবং বাকী চারজনের ফলাফল আসে নেগেটিভ।
আজ নতুন পজেটিভ শনাক্ত চারজন পূর্বের রোগীর দুই ভাই, স্ত্রী ও কলেজ পড়ুয়া সন্তান।এ নিয়ে গোবিন্দগঞ্জে মোট করোনা পজিটিভ রোগীর সংখ্যা দাঁড়াল -৫ জন। এরা সবাই একই পরিবারের সদস্য।

গত ১১ এপ্রিল পূর্বের আক্রান্ত রোগীর করোনা শনাক্ত নিশ্চিত করেছিলেন গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রামকৃষ্ণ বর্মণ। ১৪ এপ্রিল মঙ্গলবার করোনা শনাক্ত চারজনের বিষয়টি নিশ্চিত করেন গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মকর্তা মজিদুল ইসলাম।

Check Also

সরকারি নাজির আখতার কলেজের প্রাক্তন ছাত্র ও বোনারপাড়া ডিগ্রী কলেজের প্রভাষক মিজানুর রহমানের অকালপ্রয়াণ

বাঙালি বার্তা ডেস্কঃ সরকারি নাজির আখতার কলেজের ৯৫ ব্যাচের মেধাবী ছাত্র ও বোনারপাড়া ডিগ্রী কলেজের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 − 7 =