সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / গাইবান্ধার খবর / গোবিন্দগঞ্জে বাঙালি’র ভাঙ্গন থেকে দু’টি গ্রাম রক্ষায় নদীতীরে এলাকাবাসীর মানববন্ধন

গোবিন্দগঞ্জে বাঙালি’র ভাঙ্গন থেকে দু’টি গ্রাম রক্ষায় নদীতীরে এলাকাবাসীর মানববন্ধন

মনজুর হাবীব মনজু, গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার বাঙালি নদীতীরবর্তী রাখালবুরুজ ইউনিয়নের বিশপুকুর নয়াবাজার ও পাড়সোনাইডাঙ্গা গ্রাম নদীভাঙ্গনের হাত থেকে রক্ষায় এলাকার লোকজন বিশাল মানববন্ধন করে সকলের দৃষ্টি আকর্ষণের কর্মসূচী পালন করেছেন। নদী ভাঙ্গনের শিকার স্থানীয় মানুষজন নদীতীরে গতকাল বুধবার সকাল সাড়ে ১১ টায় ঘন্টাব্যাপী মানববন্ধন রচনা করেন।
মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, রাখালবুরুজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাদত হোসেন, গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন ঠান্ডু, আমতলী উচ্চ বালিকা বিদ্যালয়ের শিক্ষক মোস্তাফিজুর রহমান মুক্তার, বালুয়া তমিজ উদ্দিন দাখিল মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপার আমিরুল ইসলাম, রাখালবুরুজ ইউনিয়ন পরিষদের সদস্য আনিছুর রহমান, আব্দুর রশিদ, রেজাউল করিমসহ স্থানীয় নেতৃবৃন্দ।
বক্তরা বলেন, গোবিন্দগঞ্জ থেকে সাঘাটা উপজেলার মধ্যে চলাচলের জন্য স্থানীয় সরকার অধিদপ্তরের বাস্তবায়নে প্রায় ৩২ কোটি টাকা ব্যয়ে নির্মিত ত্রিমোহিনী ব্রীজটি নদীভাঙ্গনের কারণে রাস্তার অভাবে জনগনের চলাচলের অনুপোযোগী হয়ে পড়েছে। এ ছাড়াও বিগত বন্যায় রাখালবুরুজ ইউনিয়নের বিশপুকুর গ্রামে একটি কমিউনিটি সেন্টার ও মসজিদ নদীভাঙ্গনে বিলীনসহ এসব নদীপাড়ের অসহায় মানুষ তাদের বাড়ী ঘর নদীগর্ভে হারিয়ে অন্যত্র অসহায় জীবন যাপন করছে। ইউনিয়নের বিশপুকুর, নয়াবাজার ও পাড় সোনাইডাঙ্গা গ্রামের মানুষের বাড়ী-ঘর রক্ষা ও গোবিন্দগঞ্জ উপজেলার সাথে সাঘাটা উপজেলার যোগাযোগ ব্যবস্থা স্থাপনে নদী শাসন প্রকল্প হাতে নিতে জোর দাবী জানান তারা।

Check Also

সাঘাটায় দাওয়াত খেতে এসে প্রতিপক্ষের হামলায় স্কুল ছাত্র আহত

সাঘাটা প্রতিনিধিঃ গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলা বেলতৈল গ্রামের আব্দুল মান্নানের ছেলে অষ্টম শ্রেণীর শিক্ষার্থী নুর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 + 19 =