সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / গাইবান্ধার খবর / চার মাসের বকেয়া বেতনের দাবীতে রংপুর চিনিকলের শ্রমিক-কর্মচারীদের থালা হাতে বিক্ষোভ ও অবস্থান ধর্মঘট

চার মাসের বকেয়া বেতনের দাবীতে রংপুর চিনিকলের শ্রমিক-কর্মচারীদের থালা হাতে বিক্ষোভ ও অবস্থান ধর্মঘট

মনজুর হাবীব মনজু, গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : বর্তমান করোনা পরিস্থিতির কারণে চলমান লকডাউন উপেক্ষা করে চার মাসের বকেয়া বেতন-ভাতার দাবীতে থালা হাতে নিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ, অবস্থান ধর্মঘট ও মানববন্ধন কর্মসূচি পালন করেছেন গাইবান্ধার একমাত্র কৃষিভিত্তিক ভারিশিল্প কারখানা মহিমাগঞ্জের রংপুর চিনিকলের শ্রমিক-কর্মচারীরা। গতকাল রোববার সকাল ১১টায় গোবিন্দগঞ্জ-মহিমাগঞ্জ সড়কে রংপুর চিনিকলের সামনে ঘন্টাব্যাপী এ কর্মসূচি পালনকালে অর্ধ সহ¯্রাধিক শ্রমিক-কর্মচারীর সাথে আখচাষীরাও অংশগ্রহণ করেন।
রংপুর চিনিকল শ্রমিক-কর্মচারী ইউনিয়নের উদ্যোগে আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে শ্রমিক নেতারা বলেন, ত্রাণ বা সাহায্য নয়, নিরন্ন-দরিদ্র শ্রমিক-কর্মচারীদের মাথার ঘাম পায়ে ফেলে অর্জিত শ্রমের মূল্য অবিলম্বে পরিশোধ করতে হবে। দ্রæত ন্যায্য পাওনা বেতনভাতা পরিশোধের ব্যবস্থা না করা হলে কঠোর কর্মসূচি দেয়ার ঘোষণা দিয়ে বক্তব্য রাখেন, সংগঠনের সভাপতি আবু সুফিয়ান সুজা, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান দুলাল, সহ-সম্পাদক ফারুক হোসেন ফটু, শ্রমিক নেতা শাহজাহান আলী, আখচাষী সমিতির নেতা জিন্নাত আলী প্রধান, আব্দুর রশিদ ধলু, শামসুল ইসলাম প্রমূখ।
উল্লেখ্য, গত জানুয়ারি মাস থেকে রংপুর চিনিকলের প্রায় এক হাজার শ্রমিক-কর্মচারী ও কর্মকর্তার বেতন প্রায় চার কোটি টাকা ও চার হাজার আখচাষীর সরবরাহ করা আখের মূল্য বাবদ তিন কোটি ৯০ লাখ টাকা চার মাসেও প্রদান না করায় তারা মানবেতর জীবন যাপন করতে বাধ্য হচ্ছেন বলে অভিযোগ রয়েছে।

Check Also

গোবিন্দগঞ্জে মিথ্যা অপপ্রচার ও ষড়যন্ত্রের প্রতিবাদে মহিমাগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি: গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম প্রধানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six − 6 =