সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / বগুড়ার খবর / চালুয়াবাড়ীতে নৌকার মনোনয়ন পেলেন বাদশা

চালুয়াবাড়ীতে নৌকার মনোনয়ন পেলেন বাদশা

সাহাদত জামানঃ বগুড়া সারিয়াকান্দির চালুয়াবাড়ী ইউপির নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন তাজুল ইসলাম বাদশা। শুক্রবার রাতে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন বোর্ড বাদশার মনোনয়নের বিষয়টি চূড়ান্ত করে।

বাদশা চালুয়াবাড়ী ইউনিয়নের শিমুলতাইড় গ্রামের মৃত মকবুল হোসেন ভুঁইয়ার ছেলে। তিনি গত ২০১১ সাল হতে ২০১৬ সাল পর্যন্ত চালুয়াবাড়ী ইউপির সাবেক চেয়ারম্যান এবং সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সদস্য।

গত ৩১ জানুয়ারি সারিয়াকান্দির ১২ টি ইউনিয়নের মধ্যে ১১ টিতে নির্বাচন অনুষ্ঠিত হয়। নদীভাঙনের জন্য ভোটার অন্যত্র থাকায় সুষ্ঠু ভোটগ্রহণ নিয়ে সংশয় দেখায় চালুয়াবাড়ী ইউপির ভোটগ্রহণ স্হগিত করেছিল নির্বাচন কমিশন। এরপর ভোটার তালিকার পুনর্বিন্যাস করে গত ২৪ এপ্রিল নির্বাচনের তফশিল ঘোষনা করে কমিশন। তফশিল অনুযায়ী আগামী ১৭ মে মনোনয়ন জমাদানের শেষ দিন। মনোনয়ন যাচাই বাছাই ১৯ মে। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২৬ মে। ভোটগ্রহণ হবে আগামী ১৫ জুন। ইউনিয়নটির মোট ভোটার ৯ হাজার ৮ শত ১৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৪ হাজার ৮ শত ২৪ জন এবং নারী ভোটার ৪ হাজার ৯ শত ৯১ জন। ৯ টি ওয়ার্ডের সর্বমোট ভোটকেন্দ্র সংখ্যা হবে ১০ টি এবং বুথসংখ্যা হবে ৩৪ টি। শনিবার পর্যন্ত ইউপিটির চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৬ জন এবং সাধারণ সদস্য পদে ১৮ জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

তাজুল ইসলাম বাদশা বলেন, দীর্ঘদিন দলের সাথে সম্পৃক্ত থাকার কারণে জননেত্রী শেখ হাসিনা আমাকে সঠিক মূল্যায়ন করেছেন। আমি নেত্রীকে আন্তরিক কৃতজ্ঞতা জানাই। দলের লোকজন বেঈমানি না করলে ইনশাআল্লাহ আমি বিপুল ভোটে নির্বাচিত হবো।

সারিয়াকান্দি উপজেলা নির্বাচন কর্মকর্তা সাখাওয়াত হোসেন বলেন, চালুয়াবাড়ী ইউপিতে ইভিএমে ভোটগ্রহণের জন্য ইতিমধ্যেই সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সকলের সহযোগিতায় আশা করছি অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য এবং নিরপেক্ষ ভোট অনুষ্ঠিত হবে।

Check Also

সোনাতলায় জাতীয় শিশু সপ্তাহ উদযাপিত

সোনাতলা (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার সোনাতলায় জাতীয় শিশু সপ্তাহ উদযাপিত হয়েছে। বুধবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে …

Leave a Reply

Your email address will not be published.

four × four =