সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / বগুড়ার খবর / জমির হিস্যা নিয়ে সোনাতলার শান্তিপুরে অশান্তির আগুন

জমির হিস্যা নিয়ে সোনাতলার শান্তিপুরে অশান্তির আগুন

ক্যাপশন

আব্দুর রাজ্জাক,স্টাফ রিপোর্টারঃ বগুড়ার সোনাতলায় দিগদাইড় ইউনিয়নে উত্তর বাশঁহাটা গ্রামের (শান্তিপুরী) এলাকায় ৪৪ শতক জমির হিস্যা নিয়ে ভাই বোনদের মধ্যে অশান্তির আগুন ক্রমেই ঘনিভূত হচ্ছে। ভাই বোন একে অপরের বিরুদ্ধে জোরপূর্বক জমি দখলের অভিযোগ তুলেছে। বিষয়টি লইয়া একাধিকবার গ্রামে শালিস বৈঠক হলেও কোন সু্রাহা হয়নি।
এব্যাপারে জলিলুর জানায়, বাড়ি করার লক্ষে ইট,বালু সিমেন্ট তার পৈত্রিক সম্পত্তিতে রাখেন। কিন্তু তার দুই বোন ফাইমা ও নাছিম তাদের ক্রয়কৃত জমি দাবি করে সেখানে বাশেঁর বেড়া দিয়েছে। এতে ভাই বোনের মধ্যে কলহ বিবাদের সৃষ্টি হলে ফাইমা বেগম তার সহোদর দুই ভাই জলিলুর রহমান নয়া ও হাবিবুর রহমান এর বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে। উত্তর বাশঁহাটা গ্রামের মৃত আবুল কাশেমের মেয়ে ফাইমা বেগমের দলিল মুলে ক্রয়কৃত জমি সহদর দুই ভাই জলিলুর ও হাবিবুর জোড়পূর্বক দখল করার চেষ্টা করে। ফাইমার লোকজন বাঁধা দিতে গেলে বিভিন্ন প্রকার ভয়ভীতিসহ প্রাণনাশের হুমকী দেয়।
এদিকে ফাইমা জানান, উত্তর বাশঁহাটা মৌজার সাবেক ৬১১ ও হালে ৭৬০ নং দাগে সাড়ে ৪৪ শতাংশ জমির মধ্যে মায়ের নামে থাকা সোয়া ২৪ শতাংশ জমি আমি ও আমার বোন নাছিমা ক্রয় করিয়া আমরা দুই বোন কিছু জমিতে ঘরবাড়ি নির্মাণ করিয়া বসবাস করিতেছি। অবশিষ্ট জমিতে বিভিন্ন জাতের গাছ লাগিয়েছি। এছাড়াও বাবার নামে থাকা সোয়া ২০ শতাংশ জমির মধ্যে আমার বড় ভাই হাবিবুর রহমান সোয়া ৮ শতাংশ জমি ক্রয় করে। অবশিষ্ট ১২ শতাংশ জমির মধ্যে ৩ ভাই ও ৩ বোন সকলেই অংশিদার। অংশিদার হিসাবে আমার জমির পূর্বপার্শে মাফ যোগ করিয়া গ্রামের লোকজন সীমানা করে দিয়েছে। ফাইমা আবারও ওই দাগে বড় ভাই খলিলুর রহমানের অংশের আড়াই শতাংশ জমি ক্রয় করে। এতে ফাইমা ও নাছিমার মোট সম্পত্তি দাঁড়ায় সোয়া ২৯ শতাংশ।

Check Also

চেয়ারম্যান নির্বাচিত হয়ে তেকানী চুকাইনগরকে মডেল করতে চান ছালেক সোলারের ডিএমডি আবু তাহের

ইকবাল কবির লেমনঃ চেয়ারম্যান নির্বাচিত হয়ে সোনাতলা উপজেলার তেকানী চুকাইনগর ইউনিয়নকে মডেল ইউনিয়নে রূপান্তর করতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 4 =