সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / বগুড়ার খবর / জাতীয় শোক দিবসে ‘বোট ক্লাব’ ও ‘বনানী ক্লাব’ আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতা

জাতীয় শোক দিবসে ‘বোট ক্লাব’ ও ‘বনানী ক্লাব’ আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতা

খবর বিজ্ঞপ্তিরঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতাসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে ঢাকা বোট ক্লাব ও বনানী ক্লাব।

আজ রোববার (১৫ আগস্ট) ঢাকা বোট ক্লাব ও বনানী ক্লাব আলাদা কর্মসূচির মাধ্যমে দিবসটি পালন করে। বিকেল চারটায় অনলাইন প্ল্যাটফর্ম জুমের সাহায্যে শিশুদের জন্য জাতির পিতার প্রতিকৃতি অঙ্কন বিষয়ক ভার্চুয়াল প্রতিযোগিতার আয়োজন করে রাজধানীর ক্লাব দু’টি।

এর আগে সকালে জাতীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন করা হয়। এরপর জাতির পিতা ও তার পরিবারের অন্য সদস্যদের রুহের মাগফেরাত কামনায় আয়োজন করা হয় মিলাদ মাহফিলের।

শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা সম্পর্কে ঢাকা বোট ক্লাবের সভাপতি পুলিশ প্রধান বেনজীর আহমেদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ পরবর্তী প্রজন্মের কাছে ছড়িয়ে দেয়ার লক্ষ্যে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এ ধরণের আয়োজনের মাধ্যমে শিশুরা বঙ্গবন্ধুর আদর্শে ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হবে।

বনানী ক্লাবের সভাপতি রুবেল আজিজ বলেন, আমি আশা করি এ ধরণের প্রতিযোগিতার মাধ্যমে শিশুরা বঙ্গবন্ধু সম্পর্কে আরও গভীরভাবে জানার সুযোগ পাবে। তারা হয়ে উঠবে সত্যিকারের বঙ্গবন্ধুপ্রেমী।

চার থেকে আট বছর বয়সী শিশুদের জন্য ‘ক’ ও ‘খ’ এ দু’টি ক্যাটাগরিতে জাতির পিতার প্রতিকৃতি অঙ্কন বিষয়ক চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ক্লাব সদস্যদের সন্তানরা অংশগ্রহণ করে। তাদের আঁকা ছবিতে উঠে আসে বাংলাদেশ, দেশপ্রেম ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

Check Also

সারিয়াকান্দির নয়া ইউএনও’র সাথে শুভেচ্ছা বিনিময়

বগুড়ায় সারিয়াকান্দি উপজেলার নবাগত নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রেজাউল করিমের সাথে শুভেচ্ছা বিনিময় করেছেন আমরা মুক্তিযোদ্ধার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 − two =