সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / বগুড়ার খবর / দাদা হাসেন আলীর মত খাদেম হয়ে সেবা করতে চান নাতি জান্নাতুল আলম

দাদা হাসেন আলীর মত খাদেম হয়ে সেবা করতে চান নাতি জান্নাতুল আলম

আব্দুর রাজ্জাক,স্টাফ রিপোর্টারঃ সোনাতলা উপজেলার ৪নং জোড়গাছা ইউনিয়ন থেকে আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী সমাজসেবক ও আওয়ামী লীগ নেতা ডাঃ জান্নাতুল আলম দুখু। দুখু জোরগাছা ইউনিয়নের হলিদাবগা গ্রামের জজ কোর্টের আইনজীবি সহকারী মোঃ জাহেদুর রহমান মণ্ডল এর ছেলে ও মরহুম ডাঃ হাসেন আলী মণ্ডল এর নাতী। মরহুম ডাঃ হাসেন আলী মন্ডল ১৯৭৮ সালে জোড়গাছা ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে সৎ ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন। তার অবদান জোড়গাছা ইউনিয়নে বিরল হয়ে আছে। তিনি গরীব অসহায় মানুষদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়ে গেছেন, তার প্রচেষ্টায় ১৯৩৫ সালে ভেলুরপাড়া রেল স্টেশন প্রতিষ্ঠিত হয়, ১৯৬৭ সালে এনায়েত আলী উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠিত হয়। এছাড়াও তিনি হলিদাবগা ছাবেদননেছা মেমোরিয়াল ইবতেদায়ী মাদরাসা প্রতিষ্ঠা করেন। তিনি অসুস্থ থাকার কারনে বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে তার দুই ছেলেকে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণে অনুপ্রাণিত করে প্রশিক্ষণ নিতে ভারতে পাঠান।
তার নাতী ডাঃ জান্নাতুল আলম দুঃখু দাদার মতো খাদেম হয়ে মানুষের সেবা করতে চান। তিনি দীর্ঘদিন জোড়গাছা ইউনিয়নের বিভিন্ন গ্রামে তার পেশার মধ্যে দিয়ে সেবা করে যাচ্ছেন।
তিনি এলাকার গরীব- দুঃখি মানুষদের সাথে থেকে এলাকাবাসীর সুখ দুঃখের ভাগি হতে চান, তার এ চাওয়া থেকেই আগামী ইউপি নির্বাচন করার প্রত্যাশা।
ডাঃ জান্নাতুল আলম দুখু দীর্ঘদিন ধরে ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত । প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নে অংশীদার হতে প্রয়াত আব্দুল মান্নানের অনুসরণে নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হলে দীর্ঘদিনের অবহেলিত জোড়গাছা ইউনিয়নকে একটি মডেল ইউনিয়নে রূপান্তরের চেষ্টা চালিয়ে যাবে বলে তিনি জানান। তিনি চেয়ারম্যান পদে নির্বাচন করার ইচ্ছে নিয়ে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন গ্রামের জনগণের সঙ্গে মতবিনিময় করছে। আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের জন্য ভোট প্রার্থনা করছে তিনি। নির্বাচিত হলে মাদক, জুয়া ও সন্ত্রাসমুক্ত জোড়গাছা ইউনিয়ন উপহার দেবে বলে জানিয়েছেন দুখু। এলাকাবাসীকে করোনাভাইরাসের কারণে লকডাউন চলাকালীন এলাকার অসহায় দরিদ্র পরিবারের মাঝে বিভিন্ন সময়ে শিতকালীন কম্বল ও ত্রাণ বিতরণ করাসহ প্রতিনিয়ত এলাকাবাসীর খোঁজখবর রেখে যাচ্ছেন।

Check Also

সোনাতলায় বায়তুল মামুর কেন্দ্রীয় জামে মসজিদে খাটিয়া প্রদান

আব্দুর রাজ্জাক, স্টাফ রিপোর্টারঃ শনিবার দুপুরে সোনাতলা উপজেলা পরিষদে বায়তুল মামুর কেন্দ্রীয় জামে মসজিদে উপজেলা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight + eleven =