সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / বগুড়ার খবর / দেশের বিভিন্ন এলাকার অর্ধশতাধিক লোকের সান্তাহারে প্রবেশ

দেশের বিভিন্ন এলাকার অর্ধশতাধিক লোকের সান্তাহারে প্রবেশ

মো: আবু বকর সিদ্দিক বক্কর,আদমদীঘি (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার সান্তাহার পৌর শহরের পাশেপাশের গ্রামের বাসিন্দা যারা দেশের বিভিন্ন এলাকায় কর্মরত ছিলেন তারা সম্প্রতি নিজ নিজ এলাকায় প্রবেশ করছেন। করোনা ভাইরাসের সংক্রমণের কারনে সরকার যখন বিভিন্ন এলাকা লকডাউন করছেন, ঠিক সেই সময় এই এলাকার বাইরে থাকা কর্মজীবী মানুষেরা তাদের কর্মস্থল হতে বাড়তে ফিরে আসছে। এই মুহূর্তে যদি তাদের সতর্ক না করা হয় তবে পরিস্থিতি ভয়াবহ হতে পারে। সেই কারনে সান্তাহার পুলিশ ফাঁড়ি থেকে বার বার মাইকিং করা হচ্ছে।
স্থানীয় সুত্রে জানা গেছে, ঢাকা, নারায়নগঞ্জ, গাজীপুর ও চট্টগ্রামসহ বিভিন্ন এলাকার কর্মস্থল হতে প্রায় অর্ধশতাধিক লোক সান্তাহার পৌর শহর ও আশেপাশে গ্রামে প্রবেশ করেছে। ইতি মধ্যে উপজেলা প্রশাসনের পক্ষ হতে বিভিন্ন এলাকায় আগত এসব লোকদের ব্যাপারে খোঁজ নিয়ে তাদের হোম কয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। জরুরী ভিত্তিতে এদের খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করলে করোনা ভাইরাসের সংক্রমণের ঝুঁকি অনেকটা কমে যাবে।
এ ব্যাপারে সান্তাহার ফাঁড়ির ইনচার্জ আনিসুর রহমান এর সঙ্গে কথা বললে তিনি জানান, সান্তাহারে রাজধানী ঢাকা সহ দেশের বিভিন্ন স্থান হতে আসা ব্যক্তিদের বাড়ি বাড়ি গিয়ে তাদের কে উপজেলা স্বাস্থ্য বিভাগ ও স্বেচ্ছাসেবকদের সহায়তায় ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দিয়ে তাদের বাড়িতে লাল পতাকা টাংগিয়ে দেয়া হয়েছে। অন্যত্র থেকে কেউ এলাকায় আসলেই সাথে সাথে প্রশাসন কে জানানোর আহবান জানিয়ে প্রত্যেকটি গ্রামে গ্রামে করোনা ভাইরাস প্রতিরোধ কল্পে সচেতনতা মূলক প্রচারনা চালানো হচ্ছে। অন্য জেলা থেকে আসা বহিরাগতদের কেউ অসুস্থ্ হলে সাথে সাথে উপজেলা প্রশাসন, পুলিশ ও উপজেলা স্বাস্থ্য বিভাগ কে জানানো জন্য বলা হচ্ছে।

Check Also

সোনাতলা উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির সভাপতি নির্বাচিত হলেন মশিউর রহমান রানা

সোনাতলা(বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার সোনাতলা উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিমিটেডের ব্যাবস্থাপনা কমিটির নির্বাচনে মোঃ মশিউর রহমান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × one =