সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / বগুড়ার খবর / ধুনটে কঠোর লকডাউনেও গরু ছাগলের হাটঃ শহীদ মিনারে বসে চলছে কেনাবেচা

ধুনটে কঠোর লকডাউনেও গরু ছাগলের হাটঃ শহীদ মিনারে বসে চলছে কেনাবেচা

রাকিবুল ইসলাম , স্টাফ রিপোর্টারঃ কঠোর লকডাউন চলছে সারাদেশে। তবে এরই মধ্যে বগুড়ার ধুনটে চলছে জমজমাট গরু ছাগলের হাট। মাস্ক পরা বা হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করাতো দূরের কথা, কোনোরকম সামাজিক দূরত্বও মানছেন না ক্রেতা- বিক্রেতারা। কঠোর লকডাউনেও গরু ছাগলের হাট, শহীদ মিনারে বসে চলছে কেনাবেচা।

শুক্রবার দুপুর থেকে উপজেলার কালেরপাড়া ইউনিয়নের কান্তনগর প্রাথমিক বিদ্যালয় চত্বরে সরজমিনে দেখা যায়। কঠোর লকডাউনেও গরু ছাগলের হাট, শহীদ মিনারে বসে ও চলছে কেনাবেচা। গরুর হাটে স্বাভাবিকভাবেই ক্রেতা-বিক্রেতার ভিড় থাকে। ক্রেতা- বিক্রেতারা নানান অজুহাত দিয়ে বলছেন, আজকের হাট তাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই এসেছেন। তবে প্রশাসনের পক্ষ থেকে কেউ বাধা দেয়নি তাদের।

উল্লেখ্য, গত ১৪ এপ্রিল থেকে আগামি ২১ এপ্রিল পর্যন্ত দেশে কঠোর ভাবে লকডাউন ঘোষনা করেছে সরকার। লকডাউনে স্বাস্থ্যবিধি মানার কথা থাকলেও তা উপেক্ষা করে বাজারে চলেছে জমজমাট কেনাবেচা। প্রাথমিক বিদ্যালয় চত্বরে বসানো গরু ছাগলের হাট ঘুরে দেখা যায় প্রতিষ্ঠানের শহীদ মিনারে বসে কিছু ব্যবসায়ীরা গরু কেনাবেচা করছে। পাশেই হাটে ক্রয় বিক্রয়ের ট্যাক্স আদায়কারীরা থাকলেও তাদের কে কোন পদক্ষেপ নিতে দেখা যায়নি। অনেকে গরু ছাগল ক্রয় করে শহীদ মিনারের স্তম্ভের সাথে বেঁধে রেখেছে। সে দিকেও নজর নেই হাট কমিটির। যে প্রাথমিক বিদ্যালয় চত্বরে গরু ছাগলের হাট বসানো হয়েছে সেই বিদ্যালয়ের সিমানা প্রাচীরের ঠিক কয়টি গেট হবে তা অনেকের অজানা। তবে প্রাচীরের মুল ফটক ছাড়াও পশ্চিম পাশে ছোট ফটকের মত রাখা হয়েছে এবং প্রাচীরের মুল ফটকের পূর্ব পাশের অংশের কাজ অসম্পুর্ন রাখা হয়েছে। একটি প্রাচীরের তিন স্থান দিয়ে গরু ছাগল আনা নেওয়ার কাজ চলছে। সরকারিভাবে সিমানা প্রাচীরের ফটক তৈরীতে কোন চতুরতার আশ্রয় নেওয়া হয়েছে কিনা তাও সম্প্রতি ভাবনার বিষয় হয়ে দাঁড়িয়েছে অনেকের কাছে।

এবিষয়ে ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্ত বলেন, ‘লকডাউনের মধ্যে গরু ছাগলের হাট লাগানোর বিষয়টি আমি অবগত নই। যদি হাট লেগে থাকে তাহলে অবশ্যই হাট ইজারাদারকে জবাবদিহি করতে হবে।’

Check Also

পানলা আলোকিত ফাউন্ডেশনের উদ্যোগে নগদ অর্থ ও খাদ্য সামগ্রী বিতরণ

মো: আবু বকর সিদ্দিক বক্কর,আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার ইউনিয়নের পানলা গ্রামের অবস্থিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 + three =