সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / বগুড়ার খবর / ধুনটে পাখি শিকারীর কাছ থেকে ডাহুক জব্দ করে অবমুক্ত করে ‘তীর’

ধুনটে পাখি শিকারীর কাছ থেকে ডাহুক জব্দ করে অবমুক্ত করে ‘তীর’

রাকিবুল ইসলাম , স্টাফ রিপোর্টারঃ বগুড়ার ধুনটে পাখি শিকারীর কাছ থেকে ডাহুক জব্দ করে অবমুক্ত করেছে শিক্ষার্থীদের পরিবেশবাদী সংগঠন ‘তীর’। শনিবার ‘তীর’ এর বগুড়া আজিজুল হক কলেজ শাখার সভাপতি উপজেলার সরুগ্রামের একটি বিল থেকে শিকাররত অবস্থায় শিকারীর কাছ থেকে ডাহুক পাখি জব্দ করে।

জানা যায়, ঘটনার দিন বিকেলে ধুনট উপজেলার সদর ইউনিয়নের পাকুড়ীহাটা গ্রামের ওয়াহেদ আলীর ছেলে চাঁন মিয়া (২৫) একই উপজেলার কালেরপাড়া ইউনিয়নের সরুগ্রামের একটি বিল থেকে ফাঁদ পেতে পাখি শিকার করে স্থানীয়দের কাছে বিক্রি করতেছিল। খবর পেয়ে বগুড়া আজিজুল হক কলেজ শাখার সভাপতি রাকিবুল হাসান ঘটনাস্থলে গিয়ে শিকারীর কাছ থেকে ৬টি ডাহুক পাখি জব্দ করে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, অনেকে খাবারের জন্য আমার কাছ থেকে ডাহুক কিনে নেয়। তবে অনেক ক্ষেত্রে সুতিকা বা পেটের নানা সমস্যার জন্য ঔষধ তৈরীতে ডাহুক পাখি ব্যবহার করি। পরে আর কখনো পাখি শিকার করবোনা মর্মে শকারীর শিকারক্তি নিয়ে ওই শিকারীর হাত দিয়েই পাখি গুলো অবমুক্ত করা হয়।

 

Check Also

সারিয়াকান্দির নয়া ইউএনও’র সাথে শুভেচ্ছা বিনিময়

বগুড়ায় সারিয়াকান্দি উপজেলার নবাগত নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রেজাউল করিমের সাথে শুভেচ্ছা বিনিময় করেছেন আমরা মুক্তিযোদ্ধার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × four =