সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / বগুড়ার খবর / ধুনটে শুধু কাদার কারণেই দেড় কিলোমিটার সড়ক চলাচলের অনুপযোগী

ধুনটে শুধু কাদার কারণেই দেড় কিলোমিটার সড়ক চলাচলের অনুপযোগী

রাকিবুল ইসলাম,ধুনট বগুড়া প্রতিনিধিঃ
বগুড়ার ধুনটে দীর্ঘদিন ধরে শুধু কাদার কারনেই দেড় কিলোমিটার সড়ক চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। উপজেলা কালের পাড়া ইউনিয়নের হেউট নগর কোদলাপাড়া পাকা সড়কের শেষ মাথা থেকে হেউট নগর পশ্চিম পাড়া পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার কাঁচা সড়কের এ বেহাল দশার সৃষ্টি হয়েছে।

সরজমিনে দেখা যায়, এ সড়কে ব্যাটারিচালিত ইজিবাইক, রিকশাসহ অনেক পথচারীচলাচল করে এ সড়কে। সড়কের বেহাল দশার কারনে বর্ষাকালে সড়টি একদম চলাচলের অনুপযোগী হয়ে পড়ে বলে জানায় স্থানীয়া। এসড়ক দিয়ে বিভিন্ন সময় দ্রুত চলাচলের সংক্ষেপ সড়ক হিসেবেও ব্যবহার করে অনেক চালক। বর্ষায় চলাচলের অনুপযোগী হয়ে যাওয়ার কারণে সড়কে প্রায়ই দুর্ঘটনা দেখা ঘটে থাকে। বিশেষ করে রাত্রীকালিন সময়ে চরম দুর্ভোগে পড়তে হয় চালক, যাত্রী ও পথচারীদের। এ ভোগান্তি থেকে মুক্তি পেতে সড়ক সংশ্লিষ্ট দপ্তরের সু-দৃষ্টি ও হস্তক্ষেপ কামনা করেন স্থানীয় এলাকাবাসী। সড়কের পাশে একটি প্রাথমিক বিদ্যালয়, একটি কেজি স্কুল, একটি হাফেজিয়া মাদ্রাসা সহ বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান ও স্থানীয় বানিজ্যিক বিক্রয় কেন্দ্র রয়েছে। বিভিন্ন গ্রাম থেকে শিক্ষার্থীদের আসতে বা চলাচল করতে যেমন সমস্যা হয় তেমনি বানিজ্যি বিক্রয় কেন্দ্র গুলোর ব্যবসায়ীক ক্ষতিো হয়। হেউট নগর গ্রামের পশ্চিম পাড়া এলাকার বাসিন্দা রুবেল হেসেন বলেন, বেহাল দশার কারনে সড়কের কাঁচা অংশে যানবাহন চলাচল করতে দুর্ভোগে পড়তে হয়। সড়ক সংক্রান্ত বিষয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারেজ আলী আকন্দ জানান,সড়কের বাকি অংশ পাকা হবে কি না এটা আমার জানা নাই, তবে চলাচলের উপযোগী করার জন্য মাটি দিয়ে সংস্কার করা হবে।

Check Also

পানলা আলোকিত ফাউন্ডেশনের উদ্যোগে নগদ অর্থ ও খাদ্য সামগ্রী বিতরণ

মো: আবু বকর সিদ্দিক বক্কর,আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার ইউনিয়নের পানলা গ্রামের অবস্থিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen − 4 =