সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / খেলাধুলা / নারী ফুটবল দলের জেলায় শ্রেষ্ঠত্ব অর্জন: এগিয়ে যাচ্ছে সোনাতলার ক্রীড়াঙ্গন

নারী ফুটবল দলের জেলায় শ্রেষ্ঠত্ব অর্জন: এগিয়ে যাচ্ছে সোনাতলার ক্রীড়াঙ্গন

ইকবাল কবির লেমন: বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ (অনূর্ধ-১৭) ফুটবল টুর্নামেন্টে বগুড়া জেলায় চ্যাম্পিয়ন হয়েছে সোনাতলা নারী (অনূর্ধ-১৭) ফুটবল দল। বৃহস্পতিবার বিকেলে বগুড়ায় মমতাজ উদ্দীন ফুটবল স্টেডিয়ামে বগুড়া জেলা প্রশাসনের আয়োজনে ও জেলা ক্রীড়া সংস্থার বাস্তবায়নে ফাইনাল খেলায় শাহজাহানপুর উপজেলা নারী দলকে ৭-০ গোলে হারিয়ে তারা চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। এ খেলায় নৈপুণ্য প্রদর্শনের মাধ্যমে সোনাতলার নারী ফুটবল দল বগুড়া জেলায় শ্রেষ্ঠত্ব অর্জন করলো।
নারী দলের এ শ্রেষ্ঠত্ব অর্জনের পিছনে রয়েছে সাহসী কিছু পদক্ষেপ। বগুড়া-১ আসনের প্রয়াত সংসদ সদস্য আব্দুল মান্নানের জীবদ্দশায় সোনাতলার ক্রীড়াঙ্গনকে বিশেষত, ফুটবল খেলাকে এগিয়ে নেয়ার জন্য গঠণ করা হয় আব্দুল মান্নান স্পোর্টস একাডেমি। এ স্পোর্টস একাডেমির উদ্যোগে সোনাতলা শেখ রাসেল মিনি স্টেডিয়ামে বয়সভিত্তিক নারী ফুটবলারদের ক্যাম্পিং এর ব্যবস্থা করা হয়। সোনাতলা উপজেলা পরিষদের চেয়ারম্যান, আব্দুল মান্নান স্পোর্টস একাডেমির উপদেষ্টা ও ক্রীড়া ব্যক্তিত্ব অ্যাড. মিনহাদুজ্জামান লীটনের প্রত্যক্ষ তত্বাবধানে সে ক্যাম্পিং এ ঘাম ঝরিয়ে সোনাতলার সোনার মেয়েরা শিখে নেয় ফুটবলের গুরুত্বপূর্ণ সব কলাকৌশল। মেয়েদের কোচিং করান জাতীয় ফুটবলার ও বগুড়ার কৃতি সন্তান মাকসুদুল আলম বুলবুল। ক্যাম্পিং এর প্রক্রিয়ায় যুক্ত ছিলেন উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক, ক্রীড়া ব্যক্তিত্ব তাহেরুল ইসলাম তাহের, ক্রীড়া ব্যক্তিত্ব মশিউর রহমান রানা, পৌর কাউন্সিলর নিপুন আনোয়ার কাজল, ফিদা হাসান কান টিটো, শাহনেওয়াজ তালুকদার বাবু, আব্দুল জলিল মোল্লা, রাকিব হোসেন জুয়েলসহ স্থানীয় ক্রীড়াবিদগণ।এ ক্যাম্পিং এর ফলে নারী ফুটবলে গুণগত উন্নতি হয়।
এরপর বিভিন্ন সময় সোনাতলাবাসীর পৃষ্ঠপোষকতায় সোনাতলার নারী ফুটবল দল দেশের বিভিন্ন স্থানে ফুটবল খেলায় অংশগ্রহণ করে ও কৃতিত্ব অর্জন করে। জয়ের এ ধারা অব্যাহত রয়েছে।
সোনাতলা উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিনের উৎসাহী-সুচিন্তিত পরামর্শও সোনাতলার নারী দলের অগ্রগতির গুরুত্বপূর্ণ কারণ বলে মনে করেন ক্রীড়া সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ।
ফুটবল খেলায় সোনাতলার নারীদের অগ্রগতি ব্যাপারে কথা বলেন সোনাতলা উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর তাহেরুল ইসলাম তাহের। তিনি জানান, ‘মূলত আব্দুল মান্নান স্পোর্টস্ একাডেমির উদ্যোগে সোনাতলার নারী ফুটবলের অগ্রগতি শুরু হয়। পরবর্তীতে এ অগ্রগতিতে সোনাতলা খেলোয়াড় কল্যাণ সমিতির ভূমিকাও গুরুত্বপূর্ণ। আশাকরি, নারী ফুটবলারদের পরিচর্যার এ ধারা অব্যাহত থাকলে ভবিষ্যতে আমরা আরও ভাল অর্জন নিয়ে আসতে পারবো।’
সোনাতলা উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি সাদিয়া আফরিন সোনাতলার নারী ফুটবল দলকে নিয়ে আশাবাদ ব্যক্ত করে বলেন, ‘সোনাতলার নারী ফুটবল দল অনেক ভাল। এদের যথাযথ পৃষ্ঠপোষকতা দিলে তারা সোনাতলার জন্য আরও গৌরব বয়ে আনবে। সোনাতলার নারী ফুটবল দলসহ ক্রীড়াঙ্গনের সকল শাখার উন্নয়ণে আমার সব ধরণের সহযোগিতা অব্যাহত থাকবে।’

Check Also

কোপা আমেরিকা খেলতে অস্বীকৃতি ব্রাজিলের প্লেয়ারদের

ইমরান এইচ মণ্ডল, বাঙালি বার্তাঃ করোনা ভাইরানের প্রাদুর্ভাবের কারণে কলম্বিয়া এবং আর্জেন্টিনা থেকে কোপা আমেরিকা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 − two =