সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / ফিচার সংবাদ / নিজের বাবার ‘গোপন ছবি’ ফাঁসের হুমকি দিয়ে ১০ কোটি টাকা দাবি কিশোরের

নিজের বাবার ‘গোপন ছবি’ ফাঁসের হুমকি দিয়ে ১০ কোটি টাকা দাবি কিশোরের

কিছুদিন কয়েক আগে বেনামে একটি ফোন এসেছিল এক ব্যক্তির কাছে। গোপন মুহূর্তের কিছু ছবি আর পরিবারের তথ্য ফাঁস করার হুমকি দিয়ে তার কাছে ১০ কোটি টাকা চাওয়া হয়। হুমকি ফোন পেয়েই দ্রুত পুলিশের কাছে যান ওই ব্যক্তি। আর ঘটনার তদন্তে নেমেই জানা যায় ওই ব্ল্যাকমেইলার আর কেউ নয়, ওই ব্যক্তিরই ১১ বছরের ছেলে। ঘটনাটি ঘটে ভারতের উত্তরপ্রদেশের গাজিয়াবাদে।

জানা গেছে, ওই ব্যক্তি তার কিছু গোপন ছবি ই-মেইলে গচ্ছিত রেখেছিলেন। ঘটনার তদন্তে নেমে পুলিশ জানতে পারে এই ই-মেইল যে ইন্টারনেট প্রোটোকল (আইপি) অ্যাড্রেস থেকে পাঠানো হয়েছিল সেটি ওই ব্যক্তিরই বাড়ির। বাবার গোপন ছবি কোনও ভাবে হাতে এসেছিল ১১ বছরের ওই ছেলের। আর এই গোপন ছবি হাতে পেয়ে একেবার বাবাকেই ব্ল্যাকমেল করার ফন্দি করে ফেলে সে। এরপর বেনামে ফোন করে ২-৫ লাখ নয়, একেবারে ১০ কোটি টাকা দাকি করে সে।

এদিকে, ব্ল্যাকমেইলারের ফোন পেয়েই পুলিশের দ্বারস্থ হন গাজিয়াবাদের ওই ব্যক্তি। তিনি জানান, একদল হ্যাকার তার ই-মেইল হ্যাক করে তাকে ব্ল্যাকমেল করছে। তাদের দাবি পূরণ করা না হলে এই সকল ছবি ফাঁস করার হুমকিও দিয়েছে। তিনি জানান, গত ১ জানুয়ারি কোনও সাইবার ক্রিমিনাল তাঁর আইডি হ্যাক করেছে। এবং তার পাসওয়ার্ড ও মোবাইল নম্বর বদলে দিয়েছে।

তদন্তে নেমে পুলিশ দেখে, আইপি অ্যাড্রেস অভিযোগকারীর বাড়ির। তাছাড়া তার ছেলের ব্যবহার দেখেও সন্দেহ হয় পুলিশের। এরপরই তাকে জেরা করে পুলিশ। তদন্তের মুখে আর বেশিক্ষণ নিজেকে আড়াল করে রাখতে পারেনি পঞ্চম শ্রেণির ওই ছাত্র। গোটা ঘটনাটাই স্বীকার করে নেয় সে। এমনকি জানায়, ইউটিউব দেখেই সে হ্যাকিং শিখেছে।

তার কথায়, সাইবার ক্রাইম নিয়ে ইউটিউবে অনেক ভিডিও রয়েছে। ওই ভিডিও দেখেই সে হ্যাক করা শিখেছে। এরপর বাবার ই-মেইল হ্যাক করে বাবাকেই ব্ল্যাকমেল করার চেষ্টা করে। গাজিয়াবাদ পুলিশ জানিয়েছে, অভিযুক্ত কিশোরের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Check Also

একটি কোলা ব্যাঙ তার পুরো জীবনে ৭৬ লক্ষ ৬৫ হাজার টাকার ফসল বাঁচায়

“কোলা ব্যাঙ/সোনা ব্যাঙ/হোলা ব্যাঙ/ভাউয়া ব্যাঙ”- বৈজ্ঞানিক নাম: Hoplobatrachus tigerinus, ইংরেজি: Bull frog বা Indian bull …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × four =