সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / সারাদেশ / পঞ্চগড়ের বোদায় সুনিকেতন পাঠশালার বর্ষবরণ

পঞ্চগড়ের বোদায় সুনিকেতন পাঠশালার বর্ষবরণ

প্রেস বিজ্ঞপ্তিঃ গত রবিবার ১৪ এপ্রিল ২০১৯ খ্রিঃ সকাল ১০ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত পঞ্চগড়ের বোদা উপজেলায় হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড পরিচালিত সুনিকেতন পাঠশালা বে-সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পহেলা বৈশাখে বাংলা নববর্ষ ১৪২৬ উদযাপন করা হয়েছে। আয়োজনে ছিল ঘুড়ি উড়ানো, লাটিম ঘুড়ানো, আলোচনা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

সকাল ১০ টায় পাঠশালা প্রাঙ্গণে নববর্ষকে বরণ করে নিতে শিক্ষার্থীরা নতুন পোশাক পরিধান করে উপস্থিত হয়। এরপর তাদের পাঠশালার সামনে সবুজ শস্যক্ষেতের পাশে নিয়ে যাওয়া হয়। নানা রঙের ঘুড়ি উড়াতে পেরে দারুণ উচ্ছ্বসিত এবং আনন্দিত হয় শিক্ষার্থীরা। শিক্ষক অভিভাবক এবং দর্শনার্থীরাও এতে অংশগ্রহণ করেন। এরপর চলে লাটিম ঘুড়ানো। লাটিম ঘুড়ানোর পর চিড়া, দই আর গুড় দিয়ে আপ্যায়ন করা হয় সকলকে। সবশেষে পাঠশালা প্রাঙ্গণে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা। আলোচনা সভায় সভাপতিত্ব করেন সুনিকেতন পাঠশালার প্রধান শিক্ষক আব্দুস সাত্তার। অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড বাংলাদেশ এর ডেপুটি কান্ট্রি ডিরেক্টর এবং সুনিতেন পাঠশালা বে-সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি আনজুমান আক্তার, হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড বোদা পঞ্চগড়ের প্রোগ্রাম অফিসার মালেকা বেগম, অ্যাসিস্ট্যান্ট প্রোগ্রাম অফিসার অনিল চন্দ্র শর্মা, সহকারী শিক্ষক শামসুন নাহার। অনুষ্ঠান সঞ্চালনা করেন অ্যাসিস্ট্যান্ট প্রোগ্রাম অফিসার সিজুল ইসলাম।

নৃত্য পরিবেশন করেন ইয়ূথ এগেইনস্ট হাঙ্গার এর সদস্য মোনালিসা ইসলাম আইরিন, সোনামণি, কৃষ্ণা, প্রিয়াংকা, ভারতী, খুশি, খুকুমণি এবং লাবণী। গান পরিবেশন করেন কল্পনা রাণী, আব্দুস সাত্তার ও খুকুমণি। বাঙালি সংস্কৃতিকে বুকে ধারণ করে মননশীল সুস্থ ধারার দেশীয় লোকজ সংস্কৃতি চর্চার আহবান জানিয়ে শেষ হয় বর্ষবরণ।

Check Also

রুহুল আমিন শান্ত’র কবিতা ‘মুজিব কে বলে তুমি নাই’

হানাদারদের শোষণে কাটতো সময় মারত মানুষ হাজারো বেশে চলতো বর্বরতা,মৃত্যুর ধ্বংসযজ্ঞ বঙ্গবন্ধুর এই দেশে। সেই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × 5 =