সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / বগুড়ার খবর / পঞ্চগড়ের বোদায় ৪৫ জন শিক্ষার্থীকে হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড উমেন স্কলারশীপ প্রদান

পঞ্চগড়ের বোদায় ৪৫ জন শিক্ষার্থীকে হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড উমেন স্কলারশীপ প্রদান

খবর বিজ্ঞপ্তিরঃ বৃহস্পতিবার বিকাল ৪ টায় পঞ্চগড়ের বোদায় জাপান ভিত্তিক স্বেচ্ছাব্রতী সংস্থা হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড এর নিজস্ব হলরুমে হাঙ্গার ফ্রি উমেন স্কলারশীপ প্রদান করা হয়। এবছর হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড বোদা অফিস ৪৫ জন শিক্ষার্থীকে ৪ ধাপে প্রতিজন স্কুল পড়ুয়া মেয়েদের বাৎসরিক ৩৬০০/- টাকা এবং কলেজ পড়ুয়া মেয়েদের ৪৮০০/- টাকা করে স্কলারশীপ প্রদান করছে। ২০০৪ সাল থেকে এই স্কলারশীপ প্রদান করছে প্রতিষ্ঠানটি। জাপানী নাগরিক হিরোকো কোবায়শীকে ধারাবাহিকভাবে এই ওমেন স্কলারশীপের মাধ্যমে বাংলাদেশে নারীদের সহযোগিতা প্রদানের জন্য এবছর দেশের জাতীয় ইংরেজি দৈনিক ডেইলি স্টার আন সাং অ্যাওয়ার্ড প্রদানের মাধ্যমে সম্মাননাও জানিয়েছেন।
স্কলারশীপ প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড বোদা পঞ্চগড়ের প্রোগ্রাম অফিসার মালেকা বেগম। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড বাংলাদেশ এর ফিন্যান্স ডিরেক্টর সৈয়দা ইয়াসমীন পান্না।তিনি বলেন, “এটা শুধুমাত্র টাকা নয় এটি হচ্ছে একটি মেয়েকে জাগিয়ে তোলার ভরসা এবং একটি মেয়েকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রেরণা ।”
এছাড়াও আরো বক্তব্য রাখেন ৭ নং চন্দনবাড়ী ইউপি সদস্য নাসিমা বেগম, হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড বোদা পঞ্চগড়ের একাউন্টস অফিসার হাবিবুন নাহার, অ্যাসিস্ট্যান্ট প্রোগ্রাম অফিসার সিজুল ইসলাম, ভিশন প্রত্যাশা ২০২১ ফোরাম বোদা পঞ্চগড়ের সভাপতি আব্দুর রশিদ। অনুষ্ঠান সঞ্চালনা করেন অ্যাসিস্ট্যান্ট প্রোগ্রাম অফিসার অনিল চন্দ্র শর্মা।
স্কলারশীপ পাওয়া শিক্ষার্থী সিনথিয়া আক্তার শানু জানিয়েছেন, আমি ছয়মাস আগে পাওয়া স্কলারশীপের টাকা দিয়ে ছাগল ক্রয় করি। এখন সেই ছাগল দুটি বাচ্চা দিয়েছি। এবারের টাকা দিয়ে মুরগী কিনব এবং আমার পড়াশুনার উপকরণ কিনব। অনুষ্ঠানের প্রথমে পূর্বে স্কলারশীপের টাকা পেয়ে শিক্ষার্থীরা স্বাবলম্বী হতে কি কি করেছে এবং ভবিষ্যতে কি কি করবে এমন অনুভূতি ও পরিকল্পনা লিখে প্রকাশ করে।

Check Also

সম্পন্নের পথে স্বপ্নের সোনাতলা প্রেসক্লাব ভবন

ইকবাল কবির লেমনঃ বগুড়া’র সোনাতলা উপজেলার সাংবাদিকদের আকাক্সিক্ষত ও স্বপ্নের প্রেসক্লাব ভবন নির্মাণ কাজ সম্পন্নের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 − nine =