সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / বগুড়ার খবর / প্রতারক চক্রের শাস্তির দাবিতে বগুড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন

প্রতারক চক্রের শাস্তির দাবিতে বগুড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন

বাঙালি বার্তাঃ মঙ্গলবার সকালে বগুড়া প্রেসক্লাবে অজ্ঞাত প্রতারক চক্রের হাত থেকে বাঁচতে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন জেলার ধুনট উপজেলার গোপালনগর ইউনিয়নের সাতপাকিয়া গ্রামের মাহমুদুল হাসান রতন। তিনি পেশায় একজন সিভিল ইঞ্জিনিয়ার। লিখিত বক্তব্যে মাহমুদুল জানান, বর্তমানে তিনি মেসার্স জামিল ইকবাল লিঃ নামে সিলেটের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান কর্মরত রয়েছেন। চাকরীর কারণে বিভিন্ন সময় দেশের বিভিন্ন স্থানে যাতায়াত করতে হয়। গত ২ আগস্ট রংপুর জেলার বদরগঞ্জ হতে একজন ব্যক্তি প্রতারক চক্রের সন্ধানে ধুনটে তাদের বাড়িতে আসেন। উক্ত ব্যাক্তি জানান ভোটার আইডি কার্ড ব্যবহার করে অজ্ঞাত নামা ব্যক্তি “নিউওয়ে ফিড এন্ড হ্যাচারি” নামক কোম্পানী খুলে প্রতারনা করেছে। এবং ওই ব্যক্তি কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছে। কোম্পানির ঠিকানা উল্লেখ করেছে ঢাকার উত্তরার ৮নং সেক্টরে ১৮ নং রোডে “নিউওয়ে ফিড এন্ড হ্যাচারি” প্রতিষ্ঠানের প্রধান কার্যালয়। এসময় প্রতারক চক্রের দু’জন ব্যক্তির ছবি দেখান। যাদেরকে তিনি চেনেন না এবং অপরিচিত। বিষয়টি অবগত হওয়ার পর ধুনট থানায় অজ্ঞাত নামা প্রতারকদের বিরুদ্ধে সাধারণ ডায়েরি করি।
তিনি লিখিত বক্তব্যে আরও জানান, ঐ প্রতারক চক্রটি আবারও মাহমুদুল হাসানের নাম, পিতার নাম, জাতীয় পরিচয়পত্র নং ঠিক রেখে ভুল ঠিকানা (বাসা/হোল্ডিং ০, গ্রাম/রাস্তা করিমপুর,ডাকঘরঃ কানাইপুর-৭৮০১, ফরিদপুর সদর, ফরিদপুর) দিয়ে ট্রেড লাইসেন্স নিয়ে “গ্রিন এগ্রো কেয়ার ফিড এন্ড হ্যাচারী” নামক কোম্পানী খুলেছে। এবং কোম্পানীর মার্কেটিং অফিসার পরিচয় দিয়ে বরিশাল জেলার উজিরপুর থানার দামোদারকাঠী এলাকার মারুফ হাওলাদার দোকানে গিয়ে প্রতারণার মাধ্যমে ৫ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। প্রতারক চক্রটি এবার বগুড়ার শাজাহানপুর উপজেলার মাঝিড়া ঠিকানা উল্লেখ করেছে “গ্রিন এগ্রো কেয়ার ফিড এন্ড হ্যাচারী”। পরে প্রতারনার বিষয়টি বুঝতে পেরে মারুফ হাওলাদার আদালতে মামলা করেছেন। যাহাতে ভূয়া ঠিকানার বিষয়টি প্রতীয়মান। পরে মামলার তদন্তে পুলিশ কর্মকতা আমার বাড়িতে আসে। আমার মনে হয় প্রতারক চক্রটি আমার জাতীয় পরিচয় পত্র ব্যবহার করে আরও অনেক জায়গায় বিভিন্ন ধরনের প্রতারনার ঘটনা ঘটিয়েছে বা ঘটাতে থাকবে। বতর্মানে প্রতারক চক্রের প্রতারণার কারণে মাহমুদুল হাসান রতন ও তার পরিবারের লোকজন নিরাপত্তাহীনতায় রয়েছেন। তিনি জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন সহায়তায় উক্ত প্রতারক চক্রটিকে চিহ্নিত করে দৃষ্টান্ত মূলক শাস্তির আবেদন জানান।

Check Also

সারিয়াকান্দিতে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন

সারিয়াকান্দি প্রতিনিধি: বগুড়ার সারিয়াকান্দিতে জাতির জনক বঙ্গবন্ধু কর্ণার এর উদ্বোধন করা হয়েছে। রোববার দুপুরে উপজেলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve + eleven =