সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / বগুড়ার খবর / ফ্রি অক্সিজেন ব্যাংক ‘ভালবাসার ডিব্বা’ নিয়ে ভালবাসার ফেরী

ফ্রি অক্সিজেন ব্যাংক ‘ভালবাসার ডিব্বা’ নিয়ে ভালবাসার ফেরী

ইকবাল কবির লেমনঃ সারাদেশে করোনা ভাইরাসের সংক্রমণের কারণে অক্সিজেনের চাহিদা ক্রমাগত বেড়ে যাওয়ায় অক্সিজেন সংকটে রয়েছে সংক্রমিতদের বড় একটি অংশ। অক্সিজেন সংকটে থাকা সেই সকল মানুষদের ফ্রি সেবা দিতে অক্সিজেন সিলিন্ডার নিয়ে বগুড়া’র সোনাতলা, শিবগঞ্জ, গাইবান্ধার গোবিন্দগঞ্জ ও সাঘাটা উপজেলায় মাঠে নেমেছে হিয়াতপুর সোসাইটি।
সোমবার (১৯ জুলাই) সন্ধ্যায় তিনটি সিলিন্ডার নিয়ে “ভালোবাসার ডিব্বা” নামক প্রজেক্টের সাথে যুক্ত হয়ে অনানুষ্ঠানিকভাবে ফ্রি* অক্সিজেন সার্ভিস চালু করেছে সামাজিক সংগঠনটি।
সংগঠনটির উদ্যোক্তারা জানিয়েছেন, ‘ তারা প্রাথমিকভাবে বগুড়া জেলার সোনাতলা উপজেলার অধিকাংশ এলাকা ছাড়াও, পার্শ্ববর্তী শিবগঞ্জ, গোবিন্দগঞ্জ ও সাঘাটা উপজেলার কিছু অংশে ফ্রি অক্সিজেন সাপোর্ট দেওয়ার চেষ্টা করবে। সে জন্য কিছু পয়েন্ট চালু করা হবে। কোভিড পজেটিভ সিরিয়াস রোগী- যাদের অক্সিজেন স্যাচুরেশন নব্বই (৯০) লেভেল থাকবে তাদের প্রাধান্য দেয়া হবে পয়েন্টগুলোতে। অক্সিজেন সেবার পয়েন্টগুলো হলো- জুমারবাড়ি,বারোকোনা,মহিমাগঞ্জ,শালমারা,বালুয়া, বড়িয়াহাট,বালুয়াহাট,কর্পূর,ভেলুরপাড়া,বয়ড়া, হরিখালী,তেকানি চুকাইনগর,পাকুল্লা ও সোনাতলা পৌরসভা।

Check Also

পানলা আলোকিত ফাউন্ডেশনের উদ্যোগে নগদ অর্থ ও খাদ্য সামগ্রী বিতরণ

মো: আবু বকর সিদ্দিক বক্কর,আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার ইউনিয়নের পানলা গ্রামের অবস্থিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen + two =