সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / বগুড়ার খবর / বগুড়ার আদমদীঘিতে ১১ হাজার ২শ পরিবারকে চাল ও নগদ অর্থ বিতরণ

বগুড়ার আদমদীঘিতে ১১ হাজার ২শ পরিবারকে চাল ও নগদ অর্থ বিতরণ

মো: আবু বকর সিদ্দিক বক্কর,আদমদীঘি (বগুড়া) প্রতিনিধিঃ করোনা ভাইরাসের কারণে বগুড়ার আদমদীঘির ৬টি ইউনিয়ন ও সান্তাহার পৌরসভায় ১১ হাজার ২শ পরিবার কে ১১২ টন চাল বিতরণ করা হয়। এছাড়াও ৬টি ইউনিয়নের ৯৬০ জনকে ৩ লাখ ৫১ হাজার টাকা ও সান্তাহার পৌর সভায় ২১৬৭ জনকে নগদ ১ লাখ ৮০ হাজার টাকা বিতরণ করা হয়। রবিবার বিকেলে আদমদীঘি উপজেলা নির্বাহী অফিসার এ.কে.এম আব্দুল্লাহ বিন রশিদ গণমাধ্যম কর্মীদের প্রেস ব্রিফিং এর মাধ্যমে এ তথ্য জানান।
জানা যায়, দেশে করোনা ভাইরাস সংকটময় কালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ঘোষনা অনুযায়ী করোনা সংকটকালীন সময়ে দেশের প্রতিটি কর্মহীন মানুষের মাঝে খাদ্য ও অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। এরই ধারাবাহিকতায় গত ২৬ শে মার্চ ২০ থেকে ২৯ শে এপ্রিল ২০২০ পর্যন্ত উপজেলার ৬টি ইউনিয়নে ও একটি পৌর সভায় মোট ১১ হাজার ২শ পরিবারকে ১১২ টন চাল বিতরণ করা হয়। এছাড়াও ৩ হাজার ১২৭ জনকে নগদ অর্থ ৫ লাখ ৩১ হাজার টাকা বিতরণ করা হয় এবং উপজেলায় মোট ১ লাখ ২৮ হাজার ৪শ টাকার শিশু খাদ্য বিতরণ করা হয়। চলমান এই করোনা ভাইরাসে উপজেলায় সামাজিক দূরত্ব বজায় না রাখার অপরাধে পরিবহন, দোকান পাট ও হাট বাজারে ২২ টি মোবাইল কোর্ট পরিচালনা করে ৫৭ হাজার ৪শ টাকা সরকারি রাজস্ব খাতে আদায় করা হয় এবং উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি ভ‚মি কমিশনারের যৌথ উদ্যোগে ৮১টি মামলা দায়ের করা হয়। এছাড়াও উপজেলায় খাদ্য বান্ধব কর্মসূচীর ৮ হাজার ৫০৫ জন, ওএমএস ১ হাজার ৮শ জন, ভিজিডি ১ হাজার ৯৭৪ জনদের মাঝে চাল বরাদ্দ চলমান আছে। প্রেস ব্রিফিং শেষে আদমদীঘি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব সিরাজুল ইসলাম খান রাজু এবং উপজেলা নির্বাহী অফিসার এ.কে.এম আব্দুল্লাহ বিন রশিদ সকল ইউপি চেয়ারম্যান, উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তা ও গণমাধ্যম কর্মীদের সুরক্ষা সামগ্রী পিপিই প্রদান করেন।

Check Also

টিআইএসআই‘র সঙ্গে থাইল্যান্ডের চুয়েন কম থাই-জার্মান কলেজ টেকনোলজির চুক্তি স্বাক্ষর

মোঃ আব্দুল ওয়াদুদ,বগুড়া প্রতিনিধিঃ টিএমএসএস ইন্সটিটিউট অব সায়েন্স এন্ড আইসিটি (টিআইএসআই) এবং থাইল্যান্ডের চুয়েন কম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 5 =