সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / বগুড়ার খবর / বগুড়ার গাবতলীতে বিল অমৎস্যজীবীদের লিজ দেয়ার প্রতিবাদে মৎস্যজীবীদের মানববন্ধন

বগুড়ার গাবতলীতে বিল অমৎস্যজীবীদের লিজ দেয়ার প্রতিবাদে মৎস্যজীবীদের মানববন্ধন

মো: আব্দুল ওয়াদুদ,বগুড়া প্রতিনিধি: বগুড়ার গাবতলী উপজেলার নেপালতলী ইউনিয়নের নিজকাঁকড়া গ্রামে নিজকাঁকড়া বিল লিজ দেয়ার প্রতিবাদে নিজকাঁকড়া মৎসজীবী সমিতির আয়োজনে এক মানববন্ধন হয়েছে।
বুধবার বেলা ১২টায় নিজকাঁকড়া মৎসজীবী সমিতির সভাপতি নির্মল চন্দ্র মন্ডলের সভাপতিত্বে পাঁচ শতাধিক মৎসজীবী পরিবার ও এলাকাবাসির অংশগ্রহনে কাঁকড়া বিল পাড়ে এই মানববন্ধ হয়। পরে এক বিক্ষোভ মিছিল করে তারা।মানববন্ধনে উপস্থিত ছিলেন নিজকাঁকড়া মৎস্যজীবী সমিতির সাধারন সম্পাদক রতন চন্দ্র কবিরাজ, জয়নাব মন্ডল, সনাতন প্রামানিক, রমেল চন্দ্র, হর চন্দ্র মন্ডল, মনি›ন্দ্র চন্দ্র দাস, নিখিল চন্দ্র, বিধান চন্দ্র, বাবলু চন্দ্র, সন্তেস চন্দ্র, রতন চন্দ্র, পরিমল চন্দ্র, মোগলা চন্দ্র প্রমুখ।
মানব বন্ধন চলাকালে এক সংক্ষিপ্ত সভায় বক্তরা বলেন, দুইশত বৎসর যাবত কয়েক পুরুষ এই নিজকাঁকড়া বিলে মাছ ধরে তাদের জীবীকা নির্বাহ করে আসছে। কিন্তু গত মার্চ মাসে একটি স্বার্থান্বেষি মহল অমৎসজীবীদের কাছে এই বিল লিজ দেয় । যার প্রকৃত দাবিদার তারা অথচ তাদের দাবি না মেনে বিলটি প্রভাবশালীদের দখলে যাওয়ায় তারা কর্মহীন হয়ে পরবে । বক্তারা আরো বলেন, এই বিল থেকে মাছ ধরে সন্তানদের লেখাপড়াসহ তাদের ভরন পোষন করা হয়। এই বিলটি তাদের দেয়া না হলে পরিবার নিয়ে তাদের না খেয়ে থাকতে হবে। বক্তরা অবিলম্বে এই বিল ফেরত দিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। বক্তরা বলেন, তাদের এই বিল ফিরে না দেয়া হলে এই বিলেই বিষ পানে আত্মহত্যা করা হবে।

Check Also

সোনাতলায় বিদ্যুৎ বিড়ম্বনায় জনভোগান্তি চরমে

রবিউল ইসলাম শাকিলঃ বগুড়া জেলার সোনাতলা উপজেলায় গত কয়েকদিন যাবৎ অতিরিক্ত বিদ্যুৎবিড়ম্বনা লক্ষ্য করা যাচ্ছে। …

Leave a Reply

Your email address will not be published.

three × one =