সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / বগুড়ার খবর / বগুড়ার ধুনটে বিক্রিত জমি পুনঃ বিক্রির অভিযোগ

বগুড়ার ধুনটে বিক্রিত জমি পুনঃ বিক্রির অভিযোগ

রাকিবুল ইসলাম, ধুনট প্রতিনিধিঃ বগুড়ার ধুনটে বিক্রিত জমি পুনঃ বিক্রির অভিযোগ উঠেছে। প্রায় ২৫ বছর পুর্বে বিক্রির উদ্দেশ্যে ক্রেতার নিটক থেকে টাকা নেওয়ার পরেও বিক্রেতা জমি দলিল করে না দিয়ে অন্যত্র ওই জমি পুনরায় বিক্রি হওয়ার সংবাদ পেয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে শ্রী দশরত রবিদাস নামের এক ব্যক্তি।

অভিযোগ পত্র ও বাদি সুত্রে জানা যায়, প্রায় ২৫ বছর পুর্বে ধুনট উপজেলার চিকাশী ইউনিয়নের জোড়শিমুল গ্রামের মৃত আকবর আলীর ছেলে আলাউদ্দিন প্রাং পর লক্ষ্মীপুর মৌজার এমআরআর ২৯৫ খতিয়ানের ৩০৪৭ নং দাগের ০১ শতক জমি একই গ্রামের দক্ষিণ জোড়শিমুল এলাকার মৃত মধু রবিদাসের ছেলে শ্রী দশরত রবিদাসের কাছে ২০ হাজার টাকার বিনিময়ে বিক্রয় করার প্রস্তাব দেয়। দশরত রবিদাস ক্রয়ের উদ্দ্যেশ্যে জমি দলিল না করেই বিক্রেতাকে টাকা পরিশোধ করে। টাকা পরিশোধের পরে সে ওই জমিতে তার পিতা-মাতাকে কবর দেয় এবং একটি দোকান স্থাপন করে ভোগ দখল করতে থাকে। পরবর্তিতে বিক্রেতা জমি দলিল করে দিতে নানা ধরনের তালবাহানা করতে থাকে ও জোড়পুর্বক দখল করার চেষ্টা করে। এ বিষয়ে একাধীকবার শালিসী বৈঠক হলেও কোন আপোষ নিষ্পত্তি হয়নি। এরূপ অবস্থা চলাকালীন সময়ে শ্রী দশরত রবিদাস লোকমুখে জানতে পারে বিক্রেতা ওই জমি তার মেয়ে আলেয়া খাতুনকে দলিল করে দিয়েছে। ঘটনা চক্রে গত ২৪ ফেব্রুয়ারী ২০২০ সোমবার বিকেলে জমি বিক্রতা আলা উদ্দিনের জামাই সুজন মিয়া ৪/৫জন লোক নিয়ে দশরত রবিদাসের দলিল বিহীন ক্রয়কৃত ওই সম্পত্তি দখল করার উদ্দেশ্যে আম গাছের চারা লাগাতে থাকে। দশরত রবিদাস সেখানে বাধা দিতে গেলে তারা অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। এর এক পর্যায়ে মারার জন্য আক্রমন করলে দশরত রবিদাসের ডাক-চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে তারা বিভিন্ন রকম ভয়ভীতি ও প্রাণ নাশের হুমকি দিয়ে চলে যায়। এ ঘটনায় জমি বিক্রেতা আলা উদ্দিন প্রাং , তার মেয়ে আলেয়া খাতুন, তার ছেলে লিটন মিয়া ও তার জামাই সুজন মিয়াকে বিবাদি করে বৃহস্পতিবার ধুনট থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করে দশরত রবিদাস।

চিকাশী ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের সদস্য রফিকুল ইসলাম টুলু জানান, দশরত রবিদাসের জমি সংক্রান্ত বিষয়ে কোন তথ্য আমার জানা নেই।

ধুনট থানার এএসআই ফজলুল হক জানান গত ২৭ ফেব্রুয়ারী বৃহস্পতিবার আমি কার্যালয়ে কর্তব্যরত থাকাকালীন সময়ে এ সংক্রান্ত অভিযোগ পত্র কার্যালয়ে জমা হয়েছে।

ধুনট থানার অফিসার ইনচার্জ ইসমাইল হোসেন জানান দায়ের করা অভিযোগ তদন্ত সাপেক্ষে আইনানূগ ব্যবস্থা গ্রহন করা হবে।

Check Also

সোনাতলায় ঝগড়ায় বাঁধা দেয়ায় লাঠির আঘাতে প্রাণ হারালো গৃহবধূ

বাঙালি বার্তা ডেস্কঃ বগুড়ার সোনাতলায় সোনাকানিয়া গ্রামে প্রতিবেশীদের ঝগড়ায় বাঁধা দিতে গিয়ে লাঠির আঘাতে প্রাণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × two =