সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / বগুড়ার খবর / বগুড়ার ধুনটে বেলুনের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ৫জন আহত

বগুড়ার ধুনটে বেলুনের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ৫জন আহত

আব্দুল ওয়াদুদ: বগুড়ার ধুনট উপজেলায় আকাশে উড়ানোর বেলুনে গ্যাস ভরার সময় সিলিন্ডার বিস্ফোরণে মা, ছেলে ও বিক্রয় কর্মীসহ পাঁচজন আহত হয়েছে। বিস্ফোরিত সিলিন্ডারের আঘাতে ৭টি ছাগল মারা গেছে। এ সময় ৫টি ঘরসহ আসবাবপত্র লন্ডভন্ড হয়েছে। আহতরা হলেন, উপজেলার চিকাশী ইউনিয়নের ঝিনাই গ্রামের আব্দুল্লাহ’র ছেলে আসাদুর রহমান (৩০), তার মা ছানোয়ারা খাতুন (৫৫), ফরিদ উদ্দিনের ছেলে সোহাগ উদ্দিন (২৫), ফজলুল হকের ছেলে মিজানুর রহমান (২২) ও আবু কালামের ছেলে নজরুল ইসলাম (৩০)।
থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার বগুড়ার গাবতলী উপজেলায় এতিহ্যবাহী পোড়াদহ মেলা উপলক্ষ্যে মঙ্গলবার রাতে ধুনট উপজেলার ঝিনাই গ্রামের আসাদুর রহমান তার বাড়ির আঙ্গিনায় শিশুদের খেলনা বেলুনে গ্যাস ভরার প্রস্তুতি নেয়। তিনি সিলিন্ডারে পরিমান মতো পানি মিলিয়ে কস্টিক সোডা আর অ্যালুমিনিয়াম পাউডার দিয়ে তৈরী করেন বিপজ্জনক হাইড্রোজেন গ্যাস। সেই গ্রাস বিভিন্ন কার্টুনের অবয়বে বানানো বাহারি ডিজাইনের খেলনা বেলুনে ভরছিলেন। এসময় গ্যাসের সিলিন্ডার বিকট শব্দে বিস্ফোরণে ৫জন আহত হয়। বিস্ফোরিত সিলিন্ডারের আঘাতে ঘটনাস্থলেই সাতটি ছাগল মারা যায়। এসময় ওই বাড়ির পাঁচটি ঘরসহ আসবাবপত্র লন্ডভন্ড হয়েছে। আহতদের উদ্ধার করে প্রথমে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে বগুড়া শহীদ জিয়াউর রহমান হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. সাদিয়া সুলতানা বলেন, গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণে আহত ব্যক্তিদের শরীরের প্রায় ৫০ শতাংশ ক্ষতবিক্ষত হয়েছে। এখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।
ধুনট থানার ওসি ইসমাইল হোসেন বলেন, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। বেলুনে ভরানোর জন্য নিরাপদ হিলিয়ামের পরিবর্তে নিষিদ্ধ হাইড্রোজেন ব্যবহারের কারণে এ দুর্ঘটনাটি ঘটেছে। এতে প্রায় ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।

Check Also

সোনাতলা উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির সভাপতি নির্বাচিত হলেন মশিউর রহমান রানা

সোনাতলা(বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার সোনাতলা উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিমিটেডের ব্যাবস্থাপনা কমিটির নির্বাচনে মোঃ মশিউর রহমান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 − 4 =