সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / জাতীয় / বগুড়ার সোনাতলায় ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন বঞ্চিত হেভিওয়েট মনোনয়ন প্রত্যাশীরা

বগুড়ার সোনাতলায় ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন বঞ্চিত হেভিওয়েট মনোনয়ন প্রত্যাশীরা

বাঙালি বার্তাঃ বগুড়ার সোনাতলায় ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন বঞ্চিত হয়েছেন হেভিওয়েট মনোনয়ন প্রত্যাশীরা। দীর্ঘদিন মানুষের পাশে থাকা এই হেভিওয়েট নেতাদের নৌকার মনোনয়ন বঞ্চিত হওয়ার ঘটনায় এলাকায় ক্ষোভ ও হতাশার সৃষ্টি হয়েছে।
আগামী ৩১ জানুয়ারী ষষ্ঠ ধাপে সোনাতলা উপজেলার ৭ টি ইউনিয়নের তফশীল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফশীল ঘোষণার অনেক আগে থেকেই নির্বাচনী প্রস্ততি নিয়ে জনমানুষের মাঝে সরব ভূমিকায় অবতীর্ণ হয়েছিলেন নৌকা প্রতীকের হেভিওয়েট মনোনয়ন প্রত্যাশী বগুড়া জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও পাকুল্যা ইউপির জনপ্রিয় চেয়ারম্যান জুলফিকার রহমান শান্ত, মধুপুর ইউপি চেয়ারম্যান অসীম কুমার জৈন নতুন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি ও জোড়গাছা ইউপি চেয়ারম্যান রোস্তম আলী মণ্ডল, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক নবীন আনোয়ার কমরেড, টিজিএসএস চেয়ারম্যান ও মধুপুর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য মোঃ ছাইফুল ইসলাম।
জানা গেছে ইউনিয়ন আওয়ামী লীগের নির্বাহী কমিটি এবং উপজেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির প্রস্তাবনাতেও জুলফিকার রহমান শান্ত এবং অসীম কুমার জৈন এবং নবীন আনোয়ার কমরেডের নাম প্রথম ক্রমে ছিল। রোস্তম আলী মণ্ডলের নামও ছিল সে তালিকায় । এছাড়াও জেলা কমিটির প্রস্তাবনাতে নাম ছিল মোঃ ছাইফুল ইসলামের।
বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড হেভিওয়েট এই মনোনয়ন প্রত্যাশীদের বাদ দিয়ে তালিকা প্রকাশ করে।
এদিকে হেভিওয়েট মনোনয়ন প্রত্যাশীরা মনোনয়ন বঞ্চিত হওয়ায় মিশ্র প্রতিক্রিয়া লক্ষ করা গেছে । অনেকে ক্ষোভ ও হতাশা ব্যক্ত করে আবেগময়ী পোস্ট দিচ্ছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। এ নিয়ে সর্বত্রই চলছে চুলচেরা বিশ্লেষণ।
এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ আব্দুল মালেক জানান, ‘আমরা যাচাই-বাছাই করে যোগ্যদের তালিকা কেন্দ্রে পাঠিয়েছি। বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড তাদের সিদ্ধান্ত অনুযায়ী মনোনয়ন প্রদান করেছে। এখানে আমাদের করার কিছুই নেই।’

Check Also

‘ইয়্যুথ লিডারশীপ এন্ড অর্গানাইজেশন ম্যানেজমেন্ট’ জাতীয় প্রশিক্ষণে প্রথম ‘আলোর প্রদীপ’র মেহেরুল

ইকবাল কবির লেমনঃ শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনিস্টিটিউটে অনুষ্ঠিত ‘ইয়্যুথ লিডারশীপ এন্ড অর্গানাইজেশন ম্যানেজমেন্ট’ …

Leave a Reply

Your email address will not be published.

eleven − one =