সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / বগুড়ার খবর / বগুড়ায় ইতালী ও চীন ফেরত ৫জন হোম কোয়ারেন্টাইনে

বগুড়ায় ইতালী ও চীন ফেরত ৫জন হোম কোয়ারেন্টাইনে

আব্দুল ওয়াদুদ, বগুড়া প্রতিনিধিঃ,বগুড়ায় বিদেশ ফেরত ৫ বাংলাদেশিকে হোম কোয়ারেন্টাইনে পর্যবেক্ষণ করছেন চিকিৎসকরা। বগুড়ার এই নাগরিকরা সাম্প্রতিক ইতালি ও চীন থেকে দেশে ফিরেছেন। তবে এখনো পর্যন্ত তারা শারীরিকভাবে সুস্থ আছেন বলে চিকিৎসকরা জানিয়েছেন।
জেলার ডেপুটি সিভিল সার্জন ডাক্তার মোস্তাফিজুর রহমান তুহিন জানান, সোনাতলা উপজেলায় যে দুজনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে তারা ইতালি থেকে দেশে ফিরেছেন। আর সদর উপজেলায় যে তিনজনকে গৃহ-অন্তরীণ রাখা হয়েছে তাদের দু’জন চীন থেকে এবং একজন ফিরেছেন ইতালি থেকে। সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সামির হোসেন মিশু জানান, বিদেশ সফর করে আসা এই ৫ নাগরিক এখনো সুস্থ আছেন। তবে, নিয়ম অনুযায়ী তারা ১৪ দিনের পর্যবেক্ষণে রয়েছেন।
এদিকে, বগুড়ায় করোনাভাইরাস প্রতিরোধে ব্যাপক প্রস্তুতি নিয়েছে স্বাস্থ্য বিভাগ। বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল ও মোহাম্মদ আলী হাসপাতালে পৃথক পৃথক ওয়ার্ড প্রস্তুত রাখা হয়েছে। গঠন করা হয়েছে ২৫ সদস্যের মেডিকেল টিম ও জরুরি সেবা দেয়ার জন্য খোলা হয়েছে কন্ট্রোল রুম। বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নারী ও পুরুষদের আইসোলেশন ১৪ বেডের ২টি ওয়ার্ড প্রস্তুত রাখা হয়েছে। এছাড়াও বগুড়া মোহাম্মদ আলী হাসপাতাল ও শাজাহানপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আরো ১০০ টি বেড প্রস্তুত রাখা হয়েছে। প্রয়োজনে বেড বাড়ানো যাবে বলে জানিয়েছেন শজিমেক হাসপাতালের সহকারি পরিচালক ডাঃ আব্দুল ওয়াদুদ। তিনি বলেন, প্রফেসর ডা. জাকির হোসেনকে প্রধান করে ২৫ সদস্য বিশিষ্ট একটি মেডিকেল টিম গঠন করা হয়েছে। পর্যাপ্ত ওষুধ মজুদ রাখা আছে। স্বাস্থ্য সুরক্ষার জন্য লোকালি মাস্ক, গাউন, হ্যান্ডওয়াশ মজুদ করা হয়েছে। ২৫টি পারসোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট (পিপিপি) মজুত আছে। রিজার্ভে রাখা হয়েছে ৫০০ মাস্ক, ৫০০ ক্যাপ।
এদিকে, করোনা আতংকে জনগণকে আতংকিত না হতে জেলা পুলিশের পক্ষ থেকে আহŸান জানানো হয়েছে। জনসচেতনা বাড়াতে জেলা পুলিশের পক্ষ থেকে লিফলেট বিতরণ করা হচ্ছে। পুলিশ সুপার আলী আশরাফ ভুঁঞা বুধবার একটি শিক্ষাপ্রতিষ্ঠানে লিফলেট বিতরণের মাধ্যমে এই কার্যক্রম উদ্বোধন করেন।

Check Also

সোনাতলায় অসৎ উদ্দেশ্যে গৃহবধূর ঘরে ঢোকার অভিযোগ

আব্দুর রাজ্জাক,স্টাফ রিপোর্টারঃ বগুড়ার সোনাতলা উপজেলার দিগদাইড় ইউনিয়নে গনিয়ারিকান্দি গ্রামে অসৎ উদ্দেশ্যে গৃহবধুর ঘরে ঢোকার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 + 16 =