সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / বগুড়ার খবর / বগুড়ায় কালোবাজারির সময় ১৭ টন সারসহ ৫ ডিলার গ্রেফতার

বগুড়ায় কালোবাজারির সময় ১৭ টন সারসহ ৫ ডিলার গ্রেফতার

মোঃ আব্দুল ওয়াদুদ, বগুড়া প্রতিনিধি: বগুড়ায় কালোবাজারির অভিযোগে ৫জন ডিলারকে গ্রেফতার করেছে র‌্যাব। এসময় তাদের হেফাজতে থাকা ৩৫০ বস্তা (১৭ টন) সার জব্দ করেছে র‌্যাব। র‌্যাব-১২ বগুড়া ক্যাম্পের সদস্যরা শুক্রবার দিবাগত রাত ৩টার দিকে অভিযান চালিয়ে এই সাফল্য অর্জন করে।
র‌্যাব জানায়, র‌্যাব-১২, বগুড়া ক্যাম্প গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, বগুড়া জেলায় সারের চাহিদা বেশি থাকায় এক শ্রেণীর অসাধু ডিলার বেশি মুনাফার লোভে সরকারের ভর্তুকি দেওয়া সার কালোবাজারে বিক্রি করছে এবং আদমদীঘি হতে নন্দীগ্রাম অভিমুখে ট্রাক বোঝাই কালোবাজারির ৩৫০ বস্তা সার আসছে। এ সংবাদের ভিত্তিতে বগুড়া র‌্যাব ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল মামুন, (জি), বিএন এর নেতৃত্বে র‌্যাব-১২, বগুড়া ক্যাম্পের একটি আভিযানিক দল বগুড়া জেলার কাহালু থানাধীন চিরতাগ্রামস্থ দুর্গাপুর হতে জামাদার বাজারগামী পাকা রাস্তায় জনৈক কুতুব উদ্দীন মাস্টারের বাড়ীর সামনে রাস্তার উপর অস্থায়ী চেকপোষ্ট বসায়। শুক্রবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে চেকপোস্টে কালোবাজারির ৩৫০ বস্তা সারের ট্রাকটি এলে র‌্যাব সেটিকে আটক করে। ট্রাকে থাকা নন্দীগ্রাম থানার সারের ডিলার কালোবাজারির মূলহোতা মোঃ রুহুল আমিন এবং আদমদীঘি উপজেলার সারের ডিলার সহযোগী মোঃ নওশাদ (৪৬), মোঃ এমদাদুল হক (৪৩) এবং মোঃ ফজলুল হক (৫৫), পিতা-মোঃখোরশেদ আলী, সাং-শালগ্রাম এবং ৫। মোঃ এহসানুল করীম (৪৭), পিতা-মৃত নাসিউল হককে ৩৫০ বস্তা সারবোঝাই একটি ট্রাক (বগুড়া-ট-১১-০৯২৩) সহ আটক করা হয়। ট্রাকটিতে টিএসপি ও এমওপির ৩৫০ বস্তা সার রয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, উদ্ধারকৃত ১৭ টন সার আদমদীঘি উপজেলার বিভিন্ন ডিলারের নামে বরাদ্দ হয়েছিল। বরাদ্দকৃত সরগুলো নন্দীগ্রামের ডিলারের নিকট সান্তাহারণ করে একে অপরের যোগসাজসে সিন্ডিকেট করে কৃষকের নিকট ন্যায্য মূল্যে সার বিক্রি না করে কালোবাজারে অতিরিক্ত মুনাফার লোভে সম্পূর্ন অবৈধভাবে বিক্রি করে। যার ফলে কৃত্রিম সংকট সৃষ্টি হওয়ায় কৃষক অতিরিক্ত দামে সার কিনতে বাধ্য হচ্ছে। আসামীদের বিরুদ্ধে এলাকার কৃষকদের অনেক অভিযোগ রয়েছে। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য কাহালু থানায় সোপর্দ করা হয়েছে। র‌্যাব জানায়, র‌্যাবের এ ধরনের কালোবাজারি গ্রেফতার অভিযান কার্যক্রম চলমান থাকবে এবং ভবিষ্যতে আরো জোরদার করা হবে।

Check Also

পানলা আলোকিত ফাউন্ডেশনের উদ্যোগে নগদ অর্থ ও খাদ্য সামগ্রী বিতরণ

মো: আবু বকর সিদ্দিক বক্কর,আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার ইউনিয়নের পানলা গ্রামের অবস্থিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 5 =