সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / বগুড়ার খবর / বগুড়ায় জাতীয় সঙ্গীত অবমাননার অভিযোগে আটক ৫ শিক্ষার্থীকে অভিভাবকদের জিম্মায় মুক্তি

বগুড়ায় জাতীয় সঙ্গীত অবমাননার অভিযোগে আটক ৫ শিক্ষার্থীকে অভিভাবকদের জিম্মায় মুক্তি

মোঃ আব্দুল ওয়াদুদ ,বগুড়া প্রতিনিধিঃ
জাতীয় সঙ্গীতের অবমাননা করে বগুড়ায় টিকটক ভিডিও তৈরী ও প্রচারের অভিযোগে আটক পাঁচ শিক্ষার্থীকে মুচলেকা নিয়ে মুক্তি দিয়েছে পুলিশ। মঙ্গলবার রাত সাড়ে ১০ টায় তাদের নিকট থেকে মুচলেকা নিয়ে নিজ নিজ অভিভাবক ও স্থানীয় জনপ্রতিনিধিদের জিম্মায় ছেড়ে দেয় বগুড়া সদর থানা পুলিশ । এদের মধ্যে ১৭ বছর বয়সী স্কুল পড়ুয়া এক কিশোর ছাড়া প্রত্যেকে উচ্চ মাধ্যমিক ও বগুড়া শহরের বিভিন্ন কলেজে স্নাতক শ্রেণিতে অধ্যয়নরত । এর আগে সোমবার দিবাগত রাতে বগুড়া শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে সদর থানা পুলিশ তাদের আটক করে ।
সদর থানা পুলিশ জানায়, শহরের মালতিনগর স্টাফ কোয়ার্টার প্রাথমিক বিদ্যালয় স্কুল মাঠে স্থাপিত শহীদ মিনারের সামনে দাঁড়িয়ে বাংলাদেশের জাতীয় সঙ্গীতকে বিকৃত ও ব্যঙ্গ করে টিকটক ভিডিও তৈরি করে কিছু যুবক। এরপর সেই ভিডিও ফেসবুকে করে তারা। ওই পোস্টটি বাংলাদেশ পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইং এর নজরে আসলে বগুড়া সদর থানার ওসি সেলিম রেজার নিকট তা পাঠিয়ে সেই যুবকদেরকে দ্রুত আইনের আওতায় আনার জন্য বলা হয় । বার্তা পেয়ে সদর থানা পুলিশ সোমবার দিবাগত রাতে চার যুবক ও এক কিশোরকে আটক করে । পরে তাদের জিজ্ঞাসাবাদে অসৎ কোন উদ্দেশ্য না থাকায় ও আটক সবাই শিক্ষার্থী হওয়ায় মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।
বগুড়া সদর থানার পরিদর্শক ( তদন্ত) আবুল কালাম আজাদ জানান, ‘আটককৃতরা শিক্ষার্থী হওয়ায় ও তারা তাদের ভুল বুঝতে পারায় পুলিশ হেডকোয়ার্টাস এর নির্দেশে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। তারা অসৎ কোন উদ্দেশ্যে এ কাজ করেনি বলে আমরা তদন্তকরে জানতে পেরেছি।’

Check Also

নানা আয়োজনে লায়ন্স ক্লাব অব বগুড়া মহাস্থানের অভিষেক

খবর বিজ্ঞপ্তিরঃ বগুড়ায় লায়ন্স ক্লাব অব বগুড়া মহাস্থানের আয়োজনে রিসিপশন, ইন্ডাকশন ও ইন্সটলেশন শহরের অভিজাত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − 12 =