সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / সাহিত্য-সংস্কৃতি / বগুড়া কলেজ থিয়েটারের বর্ষা মঙ্গল উৎসব উদযাপন

বগুড়া কলেজ থিয়েটারের বর্ষা মঙ্গল উৎসব উদযাপন

আমজাদ হোসেন শোভন, সাংস্কৃতিক প্রতিবেদকঃ “বৃষ্টির জলে পূর্ণতা পাক মনুষ্যত্ব” এই শ্লোগানে বুধবার সন্ধ্যা সাতটায় বগুড়া থিয়েটারের সেলিম আল দীন মুক্ত মঞ্চে কলেজ থিয়েটার বগুড়া এর আয়োজনে ও বগুড়া থিয়েটারের সহযোগিতায় পঞ্চম বারের মত বর্ষামঙ্গল উৎসব-১৪২৬ অনুষ্ঠিত হয়।
তখন মুখসন্ধ্যা মঞ্চের আঙ্গিনায় করতোয়ার জল পাক খাচ্ছে। আর সেখানেই সেলিম আল দীন মুক্ত মঞ্চে প্রকৃতির নিবির সান্নিধ্যে কলেজ থিয়েটারের নাট্যকর্মিরা মেতে উঠেছে নাচ, গান ,কবিতা আর বর্ষার কথা মালায়।
বর্ষা-বাদলের গান ও কবিতার ফাঁকে ফাঁকে চলে বাংলার দ্বিতীয় ঋতু বর্ষার নানা সৌন্দর্য, রূপ, লাবন্য নিয়ে কথা মালা। এতে অংশ নেন সম্মিলিত সাংস্কৃতিক জোট বগুড়ার সাধারণ সম্পাদক আবু সাঈদ সিদ্দিকী, বগুড়া থিয়েটারের সহ সভাপতি ও কলেজ থিয়েটারের সাবেক সভাপতি এ্যাড. পলাশ খন্দকার, বগুড়া নাট্য দলের সভাপতি মির্জা আহছানুল হক দুলাল, বগুড়া থিয়েটারের নাট্য কর্মি বেলাল হোসেন, কলেজ থিয়েটারের সমন্বয়কারী আমজাদ হোসেন শোভন, সাধারন সম্পাদক ওসমান গণি, বগুড়া থিয়েটারের নাট্যকর্মি সুপিন বর্মন, সরদার হামিদ প্রমুখ। বর্ষার মঙ্গল কামনার সাথে সাথে দেশে বিরাজমান ডেঙ্গু আক্রান্ত সকলে জন্য মঙ্গল কামনা করেন সবাই।

নাট্যকর্মি সুবাস চন্দ্র দাশ মিঠুর পরিচালনায় ও নাট্যকর্মি ঐশি রায় এর তবলায় বর্ষার সংগীত পরিবেশন করেন নাট্যকর্মি সোহেল শাহ্, রাসেল মিয়া যাদু, রাশিয়ান চন্দ্র, ওয়াদুদ, সাদ্দাম হোসেন, শোহাগ প্রমুখ। সমস্ত অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নাট্যকর্মি রবিউল করিম।

Check Also

বারামখানা–ড.আজাদুর রহমান

ভীতু আত্মারা। এখানে এসো না, এটা বারামখানা। যারা আসে তারা জানে জীবন প্রয়োজন মৃত্যু তারও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 + 12 =