সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / বগুড়ার খবর / বগুড়া-১ আসনের উপনির্বাচন অনুষ্ঠিতঃ সারিয়াকান্দিতে ভোটার উপস্থিতি নগণ্য

বগুড়া-১ আসনের উপনির্বাচন অনুষ্ঠিতঃ সারিয়াকান্দিতে ভোটার উপস্থিতি নগণ্য

মাহমুদুল হাসান মুনজু সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি: একাদশ জাতীয় সংসদের বগুড়া-১(সারিয়াকান্দি-সোনাতলা শূণ্য আসনের উপনির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ৯ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সারিয়াকান্দি উপজেলার ৭০টি কেন্দ্রে ভোট গ্রহন অনুষ্ঠিত হয় । ভোট গ্রহন চলাকালে আইন-শৃঙ্খলা বাহিনী ছিল খুবই তৎপর । কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি ।
সরেজমিন, উপজেলার মথুরাপাড়া বিকে উচ্চ বিদ্যালয় , আনিলা জাহান মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়, বড়ইকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়, বিবিরপাড়া দাখিল মাদ্রাসাসহ বেশ কয়েকটি কেন্দ্র গিয়ে দেখা গেছে ভোটার উপস্থিতি কম ছিল। বেলা বাড়ার সাথে সাথে কেন্দ্রে ভোটার উপস্থিতি বাড়াতে আওয়ামী লীগ সমর্থিতরা বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের ভোট কেন্দ্র নিয়ে আসার চেষ্টা চালায় । বেলা বাড়ার সাথে সাথে সদরের দুই একটি সেন্টারে ভোটার উপস্থিতি বাড়তে থাকে। তবে ভোট কেন্দ্রে বয়স্ক ভোটাররদের উপস্থিতি চোখে পড়েনি ।
মথুরাপাড়া বিকে উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দায়িত্বরত প্রিজাইডিং অফিসার ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী সুলতান মাহমুদ জানান, এ কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২ হাজার ৪শ’ ৬২ বেলা ১২ টা পর্যন্ত ভোটার উপস্থিতি ছিল কম দুপুরের পর ভোটার বাড়তে থাকে বিকাল ৩ টা পর্যন্ত এ কেন্দ্র ৩৬০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করে । বড়ইকান্দি ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার প্রভাষক ছদরুল ইসলাম জানান, সকালের দিকে এ কেন্দ্রে ভোটার উপস্থিতি ছিল ১০ পার্সেন্ট । দুপুরে ভোটার উপস্থিতি বেশি হওয়ায় একেন্দ্র ২৩২০ জন ভোটারের মধ্যে ৫০০ জন ভোটার তাদের ভোট প্রদান করে । করোনা ও বন্যায় ভোটার উপস্থিতির ব্যাপারে আওয়ামী লীগের প্রার্থী সাহাদরা মান্নান বলেন, সাংসদ আব্দুল মান্নানের মৃত্যুতে এ এলাকার মানুষের জীবনে দুর্যোগ ঘটেছে । যত বাঁধায় আসুক এ এলাকার মানুষ মান্নানের স্মৃতি লালন করতে নৌকা মার্কায় ভোট দিতে অবশ্যই ভোটাররা ভোট কেন্দ্রে আসবে এবং নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করবে ।
উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রির্টানিং কর্মকর্তা মো. রাসেল মিয়া জানান, এই দুর্যোগের কারণে ভোটার উপস্থিতি কম হলেও কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি । এজন্য আইন-শৃঙ্খলা বাহিনী সঠিকভাবে দায়িত্ব পালন করেছে ।

Check Also

ধুনটে বাল্যবিবাহ নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে আলোচনা সভা

রাকিবুল ইসলাম, স্টাফ রিপোর্টারঃ বগুড়ার ধুনট উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষক অধিদপ্তর আয়োজিত বাল্যবিবাহ, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − thirteen =