সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / খেলাধুলা / বাংলাদেশ ক্রিকেট বোর্ডে কোন প্রক্রিয়ায় কোচ নিয়োগ দেওয়া হয় তা জানতে চান মাশরাফি বিন মর্তুজা

বাংলাদেশ ক্রিকেট বোর্ডে কোন প্রক্রিয়ায় কোচ নিয়োগ দেওয়া হয় তা জানতে চান মাশরাফি বিন মর্তুজা

মোঃ রবিউল ইসলামঃ জনপ্রিয় সোশ্যাল মিডিয়া ফেসবুকে মাশরাফি নিজের ব্যক্তিগত স্ট্যাটাসে প্রশ্ন তুলেছেন কোচ নিয়োগ নিয়ে। তিনি বলেন, “একটা কোচ যখন নিয়োগ দেওয়া হয় তার প্রসেস আসলে কি থাকে –সেটা জানার খুব ইচ্ছে আমার। কোচ নিয়োগের সময় যে নতুন কোচের ইন্টারভিউ নেওয়া হয় সেখানে আসলে তাকে কি প্রশ্ন করা হয়? বা আদৌ কি করা হয় কোনো প্রশ্ন? নাকি শুধু জানতে চাওয়া হয় তোমার কি করার ইচ্ছা?”।
দেশের ক্রীড়াপ্রিয় মানুষদের বোঝাতে সবসময় মানসম্মত কোচ নিয়ে এসে যে ফল ভালো আসে না সেটাও মনে করিয়ে দিলেন মাশরাফি, “বেতন তো নিয়েছে মাসে ১২-১৫ লাখ টাকা। আর আমাদের কোচগুলো না খেয়ে মরে। গালিও দেখি আমাদের কোচরাই হজম করে। আর পরে ওনারা চলে গেলে আমরা পড়ি বিপদে। এভাবেই চলছে বাংলাদেশে কোচদের যাওয়া আসা”।
এই বিদেশী কোচদের সাথে দ্বন্দ্বে অনেক সময় বলি হতে হয় সিনিয়রদের। হাতুরি সিং-এর কারনেই যেমন টি-টুয়েন্টি ফরম্যাটে অধিনায়াকত্ব ছাড়তে হয়েছিল ম্যাশকে। সেটা মনে করিয়ে দিয়ে ম্যাশ বলেন, “সবসময় দেখেছি প্রত্যেকটি কোচ তার নিজস্ব একজন বা দুইজন প্রিয় খেলোয়াড়কে বানিয়ে নেয়, যা পরে সিলেক্টর, ক্যাপ্টেন বা অন্যকেউ তাকে আর কিছুতেই বুঝাতে পারে না বরং সম্পর্ক গুলো জটিল হতে থাকে। আর ঐ পছন্দের জন্য সে আবার দুইজনকে এমন অপছন্দ করা শুরু করে যে তাদের আর দেখতেই পারে না”।

আজকের সাকিব মুশফিক রিয়া্দদের যারা তৈরি করেছেন সেই দেশীয় কোচদের কথা তুলে ধরে মাশরাফি বলছেন। তিনি বলেছেন, “আমাদের প্রয়োজন আমাদের কোচ, বাংলাদেশের কোচ”।

Check Also

আমি আন্তরিকভাবে দুঃখিত: সাকিব আল হাসান

ঢাকা আবাহনী লিমিটেড ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের মধ্যকার হাইভোল্টেজ ম্যাচে আম্পায়ার আউট না দেয়ায় প্রতিক্রিয়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 3 =