সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / গাইবান্ধার খবর / মহিমাগঞ্জে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা পুরস্কৃত করলো স্কুল-কলেজের শিক্ষার্থীদের

মহিমাগঞ্জে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা পুরস্কৃত করলো স্কুল-কলেজের শিক্ষার্থীদের

মনজুর হাবীব মনজু,গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : করোনাকালে বাড়িতে আটকে পড়া গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জের বাসিন্দা দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংগঠন ‘এ্যালার্ট-২৪’ একটি অভিনব অনুষ্ঠানের আয়োজন করেছিল গত শুক্রবার। স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠান গুলোর সকল স্তরের শিক্ষার্থীদের জাতির পিতা বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশকে চেনার লক্ষ্য নিয়ে তারা এ কর্মসূচি গ্রহণ করেন। গত ৭ মার্চ বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণের মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতার ঘোষণার প্রেক্ষাপটে আলোচনা সভা ও কুইজ প্রতিযোগীতার আয়োজন করে সংগঠনটি। মহিমাগঞ্জ উচ্চ বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত এ ক্ইুজ প্রতিযোগিতায় স্থানীয় সকল শিক্ষা প্রতিষ্ঠানের পাঁচ শতাধিক শিক্ষার্থী অংশ গ্রহণ করে। প্রথম শ্রেণি থেকে উচ্চ মাধ্যমিক শ্রেণির শিক্ষার্থীদের পাঁচটি স্তরে কুইজে অংশ নেয়া শিক্ষার্থীদের মধ্যে থেকে ৫০ জনকে বিজয়ী ঘোষণা করে পুরস্কার হিসেবে বই, ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয় শুক্রবার বিকেলে।
মহিমাগঞ্জ আলিয়া মাদ্রাসা মিলনায়তনে পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন, বাংলাদেশ কৃষকলীগ, কেন্দ্রীয় কমিটর সদস্য কেএম জাহাঙ্গীর আলম। এ সময় তিনি তাঁর বক্তব্যে বলেন, আমরা বড়রা যা করতে পারিনি, ছোট হয়েও শিক্ষার্থীরা তা করে আমাদের ধন্য করেছে। আসলে আগামির নেতারাই তাদের দায়িত্ব কাঁধে তুলে নিয়ে ঐতিহাসিক দায়িত্ব পালন করছে। ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্ট এসোসিয়েশন অব গোবিন্দগঞ্জ (ডুসাগ) এর সভাপতি সজল কুমার দাশ এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, আওয়ামীলীগ নেতা রফিকুল ইসলাম বকুল, খুরশীদ আলম পলাশ, আতিকুর রহমান আতিক সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও শিক্ষকরা। অনুষ্ঠান সঞ্চালনা করেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এটিএম রাশেদুল হাসান ও হাবীবা প্রতীতি অনন্যা।

Check Also

গোবিন্দগঞ্জের কামারদহ ইউনিয়নের নয়াপাড়া গ্রামের এক বাড়িতে রহস্যজনক বিস্ফোরণে নিহত ৩

মনজুর হাবীব মনজু, গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার একটি বাড়িতে রহস্যজনক বিস্ফোরণের ঘটনায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 1 =