সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / খেলাধুলা / মেসি-সুয়ারেজ বিহীন দল নিয়ে হার মানল বার্সা

মেসি-সুয়ারেজ বিহীন দল নিয়ে হার মানল বার্সা

ইমরান এইচ মণ্ডল, ক্রীড়া প্রতিনিধিঃ লা-লিগা শিরোপা নিশ্চিত হয়েছে আগেই। চ্যাম্পিয়নস লিগের পরবর্তী লেগে লিভারপুলের বিপক্ষে খেলোড়ারদের ফিটনেস ধরে রাখতে তারকাদের বিশ্রাম দিয়েছিলেন কোচ আর্নেস্তো ভালভার্দে। লিওনেল মেসি ও লুইস সুয়ারেজদের ছাড়া খেলতে নেমে সেল্টা ভিগোর বিপক্ষে ০-২ গোলে হেরেছে বার্সেলোনা। আক্রমণভাগের মেসি, সুয়ারেজের সঙ্গে জেরার্ড পিকেসহ নিয়মিত একাদশের ৮ খেলোয়াড়কে বিশ্রামে রেখেছিলেন বার্সা কোচ।

তারকা খেলোয়াড়দের অনপুস্থিতিতে দলকে উদ্ধার করার দায়িত্ব ছিল তরুণ ফরোয়ার্ড উসমান ডেম্বেলের কাঁধে। তবে ম্যাচের ৫ম মিনিটেই পায়ে চোট পেয়ে মাঠ ছাড়লে বিপদে বাড়ে বার্সা। দ্বিতীয়ার্ধের ৫ম মিনিটে কাছ থেকে বার্সেলোনার জালে বল পাঠিয়েছিলেন মেক্সিকোর ডিফেন্ডার নেস্তোর। তবে তিনি অফসাইডে থাকায় ভিএআরের সাহায্য নিয়ে গোল দেননি রেফারি। আক্রমণে এগিয়ে থাকায় ম্যাচের ৬৭তম মিনিটে গোল আদায় করে নেয় সেল্টা। ডান দিক থেকে সতীর্থের বাড়ানো ক্রসে দারুণ ভলিতে বল জালে পাঠান উরুগুয়ের স্ট্রাইকার মাক্সি গোমেস।ম্যাচের ৮৮ মিনিটে ব্যবধান দিগুণ করার সুযোগ পায় স্বাগতিকরা। এ সময় সফল স্পট কিকে সেল্টাকে এগিয়ে দেন ইয়াগো আসপাস। বার্সেলোনার ডি-বক্সে ডিফেন্ডার সামুয়েল উমতিতির হাতে বল লাগলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। শেষপর্যন্ত ২-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়ে বার্সা।

লিগে এ হারের পর ৩৬ ম্যাচে ২৫ জয় ও ৮ ড্রয়ে চ্যাম্পিয়ন বার্সার পয়েন্ট ৮৩। অ্যাটলেটিকো মাদ্রিদ ৭৪ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। ১ ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ ৯ পয়েন্ট কম টেবিলের তিনে রয়েছে।

Check Also

নারী ফুটবল দলের জেলায় শ্রেষ্ঠত্ব অর্জন: এগিয়ে যাচ্ছে সোনাতলার ক্রীড়াঙ্গণ

ইকবাল কবির লেমন: বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ (অনূর্ধ-১৭) ফুটবল টুর্নামেন্টে বগুড়া জেলায় চ্যাম্পিয়ন হয়েছে সোনাতলা নারী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 5 =