সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / খেলাধুলা / ম্যানচেস্টার সিটিকে হারিয়ে এফ এ কাপের ফাইনালে উঠল আর্সেনাল

ম্যানচেস্টার সিটিকে হারিয়ে এফ এ কাপের ফাইনালে উঠল আর্সেনাল

ইমরান এইচ মণ্ডল, বাঙালি বার্তাঃ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন লিভারপুলকে হারানোর কয়েক দিন পেরুতে না পেরুতেই আরও একটি গোছানো ও চোখ ধাঁধানো পারফরম্যান্স উপহার দিল আর্সেনাল। এবার তারা এফএ কাপের সেমিফাইনালে সহজেই হারিয়েছে ম্যানচেস্টার সিটিকে।

শনিবার রাতে দর্শকশূন্য ওয়েলম্বলি স্টেডিয়ামে পিয়েরে-এমেরিক অবামেয়াংয়ের জোড়া গোলে ম্যানচেস্টার সিটিকে ২-০ ব্যবধানে হারিয়ে এফএ কাপের ফাইনালে নাম লিখিয়েছে মাইকেল আর্তেতার শিষ্যরা। ফাইনালে তাদের প্রতিপক্ষ হবে ম্যানচেস্টার ইউনাইটেড আর চেলসির মধ্যকার রবিবারের ম্যাচে বিজয়ী দল।

ম্যানসিটির বিপক্ষে সব প্রতিযোগিতা মিলে টানা সাত হারের পর জয়ের দেখা পেল ‘গানার’ নামে পরিচিত দলটি। তাদের সবশেষ জয়টিও ছিল এফএ কাপের সেমিফাইনালে, ২০১৭ সালে। সেবারই ফাইনালে চেলসিকে হারিয়ে প্রতিযোগিতায় নিজেদের সবশেষ শিরোপাটি জিতেছিল তারা।

ফাইনালে ওঠার লড়াইয়ে ম্যাচের ১৫ মিনিটে প্রথম ভালো সুযোগ পায় আর্সেনাল। তবে গোলরক্ষক বরাবর শট নিয়ে সুযোগ নষ্ট করেন অবামেয়াং। ৩ মিনিট পরই অবশ্য দারুণ এক গোলে দলকে এগিয়ে নেন তিনি। ডান দিক থেকে নিকোলাস পেপের ক্রসে ছোট ডি-বক্সের ভেতর থেকে হাফ-ভলিতে বল জালে পাঠান গ্যাবনের এই ফরোয়ার্ড।

বিরতির আগে ব্যবধান দ্বিগুণ হতে পারত। আর্সেনালের জার্মান ডিফেন্ডার স্কোড্রান মুস্তাফির হেড কর্নারের বিনিময়ে রক্ষা করেন সিটি গোলরক্ষক এডেরসন। প্রথমার্ধে সিটি কিছু সুযোগ তৈরি করেছিল বটে, তবে তাদের পাঁচ শটের একটিও ছিল না লক্ষ্যে।

বিরতির পর ভালো একটি সুযোগ পান রাহিম স্টার্লিং। কেভিন ডে ব্রুইনের পাসে ডি-বক্সের ভেতর থেকে বল পোস্টের বাইরে মারেন এই ইংলিশ মিডফিল্ডার। ৫৪তম মিনিটে রিয়াদ মাহরেজের নিচু শট বাঁ দিকে ঝাঁপিয়ে ঠেকান আর্সেনাল গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস। একটু পর ডে ব্রুইনের ফ্রি-কিকে বল লাগে বাইরের জালে।

৭১তম মিনিটে পাল্টা-আক্রমণে স্কোরলাইন ২-০ করে আর্সেনাল। নিজেদের অর্ধ থেকে কিয়েরন টিয়ারনির লম্বা করে বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢুকে গোলরক্ষকের দুই পায়ের ফাঁক দিয়ে ঠিকানা খুঁজে নেন অবামেয়াং।

বাকি সময়ে অনেক চেষ্টা করেও ম্যাচে ফিরতে পারেনি সিটি। রেকর্ড ২১তম বারের মতো এফএ কাপের ফাইনালে ওঠে আর্সেনাল।

Check Also

৩০ বছর পর ইপিএল চ্যাম্পিয়ন লিভারপুল

ইমরান এইচ মণ্ডল, বাঙালি বার্তাঃ করোনাভাইরাসের প্রাদুর্ভাবের জন্য সমর্থকদের ঘরে থাকার অনুরোধ করেছিল লিভারপুল। কিন্তু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − 17 =