সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / জাতীয় / রবিবার মার্কেট খুললে কি হবে লকডাউনের ভবিষ্যৎ ?

রবিবার মার্কেট খুললে কি হবে লকডাউনের ভবিষ্যৎ ?

চলমান লকডাউনের মধ্যে আগামীকাল রবিবার (২৫ এপ্রিল) থেকে খুলে দেওয়া হচ্ছে বিভিন্ন শপিংমল ও বিপণী বিতান। স্বাস্থ্যবিধি মেনে দেশের সব দোকান ও শপিংমল খুলে দেওয়া যাবে বলে শুক্রবার (২৩ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে। প্রজ্ঞাপনে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দোকান ও শপিংমল খোলা রাখার নির্দেশনা দেওয়া হয়।

মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপনে আরও বলা হয়, ‘ব্যাপক সংখ্যক মানুষের জীবন-জীবিকার বিষয় বিবেচনা করে নির্দেশনা জারি করা হলো।’

এদিকে ২৮ এপ্রিল পর্যন্ত কঠোর বিধিনিষেধ জারি করা আছে। এসময় বাইরে বের হতে পুলিশের মুভমেন্ট পাস নেওয়ার কথা বলা আছে। রবিবার মার্কেট খুলে গেলে সেই নিয়ম কি বলবৎ থাকবে? পুলিশ সদর দফতর বলছে, এই সময়ে মার্কেটে যেতে ক্রেতা-বিক্রেতাদের লাগবে মুভমেন্ট পাস। যদিও শপিংমল খোলার বিষয়ে জারি হওয়া প্রজ্ঞাপনে এ বিষয়ে কোনও নির্দেশনা দেওয়া হয়নি।

উল্লেখ্য, যে কারণে বেশিরভাগ অফিস বন্ধ ও কিছু অফিস সীমিত পরিসরে চালু রেখে ১৪ এপ্রিল থেকে ফের দেওয়া বিধিনিষেধে কতটা ফল পাওয়া গেল, তা এখনই বলা যাচ্ছে না।

এই পরিস্থিতির মধ্যেই একে একে সবই খুলে দেওয়ার ঘোষণা এলো। শুধু মার্কেটই নয়, করোনা সংক্রমণ ঠেকাতে সরকার ঘোষিত বিধিনিষেধ আরও শিথিল হচ্ছে। চলমান বিধিনিষেধের সময়সীমা (২৮ এপ্রিল) পার হওয়ার পর নতুন করে আর এই কঠোর বিধিনিষেধ থাকছে না। স্বাস্থ্যবিধি মেনে ধীরে ধীরে সবকিছু খুলে দেওয়া হবে। সরকারি-বেসরকারি অফিস সীমিত পরিসরে খুলে দেওয়া হবে। চালু হবে গণপরিবহনও।

Check Also

ঢাকার সাভার উপজেলায় বাংলাদেশ বেতারের ‘তারুণ্যের কন্ঠ’ অনুষ্ঠান

সাজেদুর আবেদীন শান্তঃ তরুণ-তরুণীদের মাঝে বাল্যবিয়ে প্রতিরোধ, অল্প বয়সে গর্ভধারণের ঝুঁকি এবং পরিকল্পিত পরিবার গঠনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 2 =