সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / গাইবান্ধার খবর / রাত পোহালেই গাইবান্ধা -৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ি) আসনের উপ-নির্বাচন

রাত পোহালেই গাইবান্ধা -৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ি) আসনের উপ-নির্বাচন

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা প্রতিনিধিঃ রাত পোহলেই শুরু হবে ভোট গ্রহন । ভোট গ্রহনের দিন করোনা ভাইরাস রোধে ও সচেতনতায় নির্বাচন কমিশন বিভিন্ন কর্মসূচী পালনের মধ্য দিয়ে গাইবান্ধা ৩ আসনের উপ নির্বাচনের সকল প্রস্তুতি শেষ। আসনটির দুই উপজেলা নির্বাচন অফিস থেকে আজ ২০ মার্চ দুপুর হতে কেন্দ্রে গুলোতে পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম । দেশের ভিতর এ আসনটিতে সবচেয়ে বেশী আলোচিত একটি নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামীকাল ২১ মার্চ।

আসনটির দুই উপজেলায় ১৩২ কেন্দ্রে সকাল ৯টা থেকে উৎসমূখর পরিবেশে শুরু হবে ভোট গ্রহন চলবে বিকাল ৫ টা পর্যন্ত। এ নির্বাচনে সর্বশেষ আওয়ামী লীগ বিএনপি ও জাতীয়পার্টি,জাসদের ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন । নির্বাচনে ৪ লাখ ১১ হাজার ৮৫৪ জন নারী পুরুষ ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন।শান্তিপূর্ন পরিবেশে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্পূর্ন করতে কার্যক্রম চালিয়ে যাচ্ছে নির্বাচন কমিশন। নির্বাচনে প্রতিদ্বন্দি প্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এ্যাড.উম্মে কুলসুম স্মৃতি নৌকা,জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মাইনুর রাব্বী চৌধূরী রোমান,বিএনপি মনোনীত প্রার্থী ডাঃ মইনুল হাসান সাদিক , কাগজ কলমে প্রার্থীতা থাকলেও জাসাদ মনোনীত প্রার্থী খাদেমুল ইসলাম খুদি নৌকা মার্কায় সমর্থন দিয়ে নির্বাচন হতে সরে দাড়িয়েছেন।

নির্বাচনে ১৩২ জন প্রিজাইডিং অফিসার,৭৮৬ জন সহকারি প্রিজাইডিং অফিসার,১৫৭২ জন পোলিং অফিসারসহ আনসার,গ্রাম পুলিশ,পুলিশ,র‌্যাব বিজিবি ও বিভিন্ন আইনশৃংখলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবেন। এছাড়াও মোবাইল কোট পরিচালনায় থাকছেন ২৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

উপনির্বাচনে ভোট গ্রহনে নির্বাচনী সরঞ্জামাদি কেন্দ্রে পৌছানোর পর পলাশবাড়ী উপজেলা নিবাচন অফিসার ও সহকারী রিটানিং অফিসার শাহানুর আলম জানান,পলাশবাড়ী উপজেলার সকল কেন্দ্রে ভোট গ্রহনকারী ও সরঞ্জামাদি পাঠানো হয়েছে। রাত পোহালে নির্বাচন অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হবে আশা করি আমরা বাংলাদেশ কে একটি অবাধ ও গ্রহনযোগ্য নির্বাচন উপহার দিতে পারবো। তিনি আরো জানান,নির্বাচনে করোনা ভাইরাস সতর্ক থেকে করনো রোধে নির্বাচনে ভোট গ্রহনের সময় কেন্দ্রে হ্যান্ড ওয়াস,সাবান পানি ,টিসু,সহ সচেতনতায় থাকবে পোস্টার লিফলেট এর ব্যবস্থা থাকবে। ভোটারা নির্বিগ্নে ভোট কেন্দ্র যেতে পারবেন ভোট প্রয়োগ করে বাড়ীতে ফিরবেন। এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন পলাশবাড়ী উপজেলা নির্বাচন সহায়ক কর্মকর্তা ও পীরগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার এমদাদুল হক ।

উল্লেখ্য, গত বছর ২৭ ডিসেম্বর চিকিৎসাধীন অবস্থায় এ আসনের সংসদ সদস্য ডাঃ ইউনুস আলী সরকারের মৃত্যুতে আসনটি শূন্য হওয়ায় আগামীকাল ২১ মার্চ আসনটিতে উপ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে ।

Check Also

গোবিন্দগঞ্জে মিথ্যা অপপ্রচার ও ষড়যন্ত্রের প্রতিবাদে মহিমাগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি: গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম প্রধানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty + 5 =