সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / বগুড়ার খবর / সোনাতলায় র‍্যাবের অভিযানে ব্যান্ডরোল পুনরায় ব্যবহার করে সিগারেট তৈরীর অপরাধে দুই ব্যক্তি আটক

সোনাতলায় র‍্যাবের অভিযানে ব্যান্ডরোল পুনরায় ব্যবহার করে সিগারেট তৈরীর অপরাধে দুই ব্যক্তি আটক

আব্দুর রাজ্জাক, স্টাফ রিপোর্টারঃ বগুড়া’র সোনাতলায় রাজস্ব ফাঁকি দিয়ে ব্যবহৃত ব্যান্ডরোল পুনরায় ব্যবহার করে সিগারেট তৈরীর দায়ে দুইজনকে আটক করেছে র‍্যাব। আটককৃতরা হলেন- শিবগঞ্জ উপজেলার কুকি জগন্নাথপুর গ্রামের খগেন্দ্র নাথের ছেলে শ্রী নিখিল চন্দ্র দাস (৫৬) ও সোনাতলা উপজেলার বড়গাছা (পুরকায়েত) গ্রামের মোঃ আবুল হোসেনের ছেলে খোকন মণ্ডল (৩৫)।
জানা যায়, সোনাতলা পৌর এলাকায় একটি সিগারেট ফ‍্যাক্টরীতে সরকারী রাজস্ব ফাঁকি দিয়ে নকল ও ব্যবহৃত ব্যান্ডরোল পুনরায় ব্যবহার করে সিগারেট ও বিড়ি তৈরী করে হচ্ছে এই সংবাদের ভিত্তিতে বগুড়া র‌্যাব ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল মামুন, (জি), বিএন এর নেতৃত্বে র‌্যাব-১২, বগুড়া ক্যাম্পের একটি দল গত ৯ আগষ্ট রাত ২ টা ৩০ মিনিটে সোনাতলা পৌর এলাকার গড়ফতেপুর গ্রামের মৃত হাবিবর রহমানের ছেলে মোস্তাফিজুর রহমান সাদা মিয়ার মণ্ডমালা নয়া পাড়া্র আলভি টোবাকো ফ্যাক্টরীতে অভিযান পরিচালনা করেন। অভিযান পরিচালনা করে র‍্যাবের দলটি কালোবাজারী কাজে জড়িত শিবগঞ্জ উপজেলার কুকি জগন্নাথপুর গ্রামের খগেন্দ্র নাথের ছেলে শ্রী নিখিল চন্দ্র দাস (৫৬) ও সোনাতলা উপজেলার বড়গাছা (পুরকায়েত) গ্রামের মোঃ আবুল হোসেনের ছেলে খোকন মণ্ডল (৩৫) কে ১২ হাজার ৩ শ’ ৫০ প্যাকেট সিগারেট, ৭ হাজার ২ শ’ প্যাকেট বিড়ি, ১ টি কাভার্ডভ্যান (ঢাকা মেট্রো-ম-০২-০৪৫৬), ২ টি মোবাইল ও নগদ ৬ হাজার ৫ শ’ টাকাসহ আটক করে। আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন যাবত সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে নকল ও ব্যবহৃত ব্যান্ডরোল পুনরায় ব্যবহার করে সিগারেট ও বিড়ি তৈরী করে আসছিল। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য বগুড়া জেলার সোনাতলা থানায় সোপর্দ করেছে র‍্যাব-১২।
এ ব্যাপারে সোনাতলা থানার অফিসার ইনচার্জ রেজাউল করিম রেজা জানান, ‘র‍্যাব কর্তৃক আটককৃত দুইজনকে সোনাতলা থানা হেফাজতে রাখা হয়েছে। তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করা হবে। ১০ আগস্ট তাদের কোর্টে প্রেরণ করা হবে।

Check Also

সারিয়াকান্দিতে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন

সারিয়াকান্দি প্রতিনিধি: বগুড়ার সারিয়াকান্দিতে জাতির জনক বঙ্গবন্ধু কর্ণার এর উদ্বোধন করা হয়েছে। রোববার দুপুরে উপজেলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 1 =