সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / গাইবান্ধার খবর / সাঘাটায় বন্যা পরিস্থিতি মারাত্মক অবনতিঃ সাঘাটা-গাইবান্ধা সড়ক ভেঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন

সাঘাটায় বন্যা পরিস্থিতি মারাত্মক অবনতিঃ সাঘাটা-গাইবান্ধা সড়ক ভেঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন

জয়নুল আবেদীন, বিশেষ প্রতিনিধিঃ সাঘাটা উপজেলায় বন্যার সার্বিক পরিস্থিতি আরও মারাত্মক অবনতি ঘটেছে। গাইবান্ধা -সাঘাটা সড়ক ভেঙ্গে বিস্তীর্ণ এলাকা প্লাবিত, লক্ষাধিক মানুষ পানিবন্দি, সড়ক ও রেল যোগাযোগ বিচ্ছন্ন হয়ে পড়েছে। আতংকিত মানুষ নিজেদের পরিবার পরিজন গবাদিপশু পাখি নিয়ে বিপাকে পড়েছে। তারা আশ্রায়ের জন্য বিভিন্ন স্থানে ছুটাছুটি করছে।

উজান থেকে নেমে আসা পানি ও অবিরাম বর্ষণে যমুনা নদীর পানি অস্বাভাবিক ভাবে ফুঁসে ওঠার দরুণ সাঘাটা উপজেলায় বন্যা পরিস্থিতির আরও মারাত্মক অবনতি ঘটেছে। গত মঙ্গলবার দিবাগত রাতে পানির চাপে সড়ক ও জনপদ বিভাগের গাইবান্ধা- সাঘাটা সড়ক উপজেলার পোড়া গ্রাম এলাকায় প্রায় ৩ শত ফুট পর্যন্ত ভেঙ্গে পানি প্রবল বেগে নতুন এলাকায় প্রবেশ করছে। এতে উপজেলা বোনারপাড়া,পদুমশহর,কচুয়া কামালের পাড়া, জুমারবাড়ী, মুক্তিনগর ও ঘুড়িদহ ইউনিয়নের সব গুলো গ্রাম প্লাবিত হয়ে এক লাখ মানুষ পানিবন্ধি হয়ে পড়েছে। বোনারপাড়া -গাইবান্ধা সড়ক ও রেল লাইন পানির নিচে তলিয়ে যাওয়ার কারণে সাঘাটা ও বোনারপাড়া থেকে সারা দেশের সাথে রেল ও সড়ক যোগাযোগ বুধবার সকাল থেকে বন্ধ হয়ে গেছে। আগামী ২৪ ঘন্টার মধ্যে প্লাবিত হওয়ার আশংকা করা হচ্ছে। সড়কের ভাঙ্গন এলাকার মানুষের ঘর-বাড়ি, ঘরের জিনিস পত্র পানির প্রবল ¯্রােতে ভেসে গেছে।

গ্রামীণ কাঁচা-পাকা অনেক রাস্তা ভেঙ্গে গেছে এবং প্লাবিত হয়েছে ফলে। ফলে জেলা শহরের সাথে সাঘাটা উপজেলা বন্যা পানি এবং সড়ক ভাঙ্গনের ফলে শত শত মানুষ গৃহহারা হয়ে পড়েছে। মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। আতঙ্কিত অনেক মানুষ তাদের পরিবার পরিজন নিয়ে কেহ ঝুকিপুর্ণ সড়ক ও বন্যা নিয়ন্ত্রন বাধে আশ্রয় নিয়ে আতঙ্কের মধ্যে দিনাতিপাত করছে। পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী রেজাউর রহমান রেজা জানান যে, যমুনা ও ব্রহ্মপুত্রের পানি অস্বাভাবিক হারে বৃদ্ধি পাওয়ার কারণে সড়ক বাধঁ ঝুকির মধ্যে রয়েছে। সমস্ত সড়ক এর একই অবস্থা হওয়ার কারণে ভাঙ্গন রোধ করা সম্ভব হয়নি। এদিকে সাঘাটা উপজেলা নির্বাহী অফিসার উজ্জল কুমার ঘোষ জানান যে, ভাঙ্গন এবং বন্যায় ক্ষতিগ্রস্ত অনেক লোকজন বিভিন্ন সড়ক ও বাধেঁ আশ্রায় নিয়েছে তাদের মাঝে খোঁজ-খবর নিতে এবং ত্রাণসামগ্রী পৌছে দেয়া হচ্ছে। এজন্য তিনি উপজেলা পরিষদ চেয়ারম্যানসহ উপজেলা প্রশাসন , পুলিশ প্রশাসনসহ ২৪ ঘন্টা এলাকা এলাকায় গিয়ে কাজ করা হচ্ছে।

Check Also

সাঘাটায় ভেসে উঠলো নিখোঁজ কৃষকের লাশ

জয়নুল আবেদীন, স্টাফ রিপোর্টারঃ অবশেষে শুক্রবার সন্ধ্যায় গোসলের স্থানেই ভেসে উঠলো নিখোঁজ কৃষক আতাউরের লাশ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × five =