সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / গাইবান্ধার খবর / সাঘাটায় যোগাযোগ বিচ্ছিন্ন পানিবন্দি মানুষের দুর্ভোগ চরমে

সাঘাটায় যোগাযোগ বিচ্ছিন্ন পানিবন্দি মানুষের দুর্ভোগ চরমে

জয়নুল আবেদীন, বিশেষ প্রতিনিধি : সাঘাটা উপজেলায় বন্যার সার্বিক পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। সাঘাটা-গাইবান্ধা সড়ক ভেঙ্গে বন্যা নিয়ন্ত্রণ বাঁধের পশ্চিশ পাশে যমুনা নদীর পানি প্রবেশ অব্যহত থাকায় নতুন করে উপজেলা সদর বোনারপাড়াসহ ৭টি ইউনিয়নের বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। বিভিন্ন কাঁচা-পাকা সড়ক,ব্রিজ ও কালভাট ভেঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে। পানিবন্দি হয়ে পড়েছে আরও ২ লক্ষাধিক মানুষ । তলিয়ে গেছে রাস্তাপথ,হাট-বাজার, শাক সবজি, বীজতলা। ভেসে গেছে লাখ লাখ টাকার বিল ও পুকুরের মাছ।মানুষের দুর্ভোগ চরমে পৌছেছে।
যমুনা নদীর পানি গত শনিবার বিকেল থেকে কিছুটা হ্রাস পেলেও গত সপ্তাহে সাঘাটা-গাইবান্ধা সড়কের ভেঙ্গে যাওয়া প্রায় ৩ শত ফুট অংশ দিয়ে পশ্চিম অংশে প্রবল বেগে পানি প্রবেশ অব্যহত রয়েছে। গত ৭ দিন ধরে পানি প্রবেশের ফলে উপজেলার পদুম শহর, ভরতখালী,মুক্তিনগর,কচুয়া,কামারেরপাড়া,ঘুড়িদহ ও জুমারবাড়ি ইউনিয়নের সব কয়টি গ্রাম প্লাবিত হয়ে লোকজনের বাড়ি-ঘরে হাটু থেকে বুক পর্যন্ত পানি হয়েছে। ওই এলাকায় নৌকার প্রচলন না থাকয় লোকজন পরিবার পরিজন,গরু-ছাগল, হাস-মুরগি, ঘরের জিনিস ও আসবাবপত্র নিরাপদ স্থানে পৌছাতে পারছে না। ঘুড়িদহ গ্রামের হবিবুর রহমান (৫৫) জানান, আমার জীবনে এত বড় বন্যা দেখিনি এর আগে কখনও তার বাড়ি-ঘরে পানি ওঠেনি ।

এবার ঘরের ভিতর কোমর পর্যন্ত পানি হয়েছে। তার একটি বিলের ১৫ লাখ টাকার মাছ ভেসে গেছে তলিয়ে গেছে জমির আমন বীজতলা। এ অবস্থা শুধু তার একার নয় উপজেলা হাজার হাজার মানুষের। এলাকা এলাকায় কোমার থেকে বুক পর্যন্ত পানির নিচে তলিয়ে গেছে কাঁচা- পাকা রাস্তাপথ, হাট-বাজার, সরকারী বেসরকারী অফিস শিক্ষা প্রতিষ্ঠান। ফলে মানুষের এ উপজেলার মানুষের জীবন যাত্রা বিপর্যস্ত হয়ে পড়েছে।
ইতি মধ্যেই ডেপুটি স্পিকার এড. ফজলে রাব্বী মিয়া এমপি বিরামহীন ভাবে এলাকা এলাকায় গিয়ে বন্যার্থদের মাঝে ত্রাণ বিতরণ করছেন। তিনি জানান বন্যা মোকাবেলায় সরকারের প্রস্তুতি রয়েছে ।

Check Also

সাঘাটায় ভেসে উঠলো নিখোঁজ কৃষকের লাশ

জয়নুল আবেদীন, স্টাফ রিপোর্টারঃ অবশেষে শুক্রবার সন্ধ্যায় গোসলের স্থানেই ভেসে উঠলো নিখোঁজ কৃষক আতাউরের লাশ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 + nineteen =