সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / গাইবান্ধার খবর / সাঘাটায় শিশুর অধিকার সুরক্ষায় করনীয় শীর্ষক কর্মশালা

সাঘাটায় শিশুর অধিকার সুরক্ষায় করনীয় শীর্ষক কর্মশালা

জয়নুল আবেদীন, বিশেষ প্রতিনিধিঃ সাঘাটায় উদয়ন স্বাবলম্বী সংস্থার আয়োজনে শিশুর অধিকার ও নিরাপত্তা সুরক্ষায় কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রোববার সংস্থার সভা কক্ষে উদয়ন স্বাবলম্বী সংস্থার নির্বাহী প্রধান সাহাদত হোসেন মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বক্তব্য রাখেন, আত্মউন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক ফরহাদ হোসেন, চিকিৎসক তপন চন্দ্র সরকার, সাঘাটা উপজেলা শিক্ষা ওয়াচ কমিটির সদস্য মুক্তিযোদ্ধা জাবেদ, সাঘাটা প্রেসক্লাব সভাপতি জয়নুল আবেদীন, সাধারণ সম্পাদক আবু তাহের প্রমূখ । এতে জনপ্রতিনিধি, শিক্ষক, এনজিও কর্মকর্তা, সমাজসেবক , সাংবাদিকসহ বিভিন্ন প্রতিষ্টানের প্রধানগণ অংশ নেন।
বক্তারা বলেন, যে শিশুটি হবে আগামীর কর্ণধার। সেই শিশুকে নিরাপত্তা সুরক্ষায় বেড়ে ওঠার জন্য সকলকে সচেতন হতে হবে। ১ থেকে ১৮ বছর পর্যন্ত সব সন্তানই শিশু। আর শিশুর অধিকার নিরাপত্তা সুরক্ষায় সবার আগে পরিবারকেই কার্যকর ভুমিকা নিতে হবে। নিরাপত্তা বাসস্থান, খাদ্য, চিকিৎসা,শিক্ষাসহ রাষ্ট্রস্বীকৃতি সকল অধিকার এবং নিরাপত্তা সুনিশ্চিত করতে হবে।আর সেগুলো হতে হবে বৈসম্যহীন। বক্তারা শিশুদের অধিকার নিরাপত্তা সুরক্ষায় সরকারী – বেসরকারী প্রতিষ্ঠান, পরিবার, সমাজ, জনপ্রতিনিধি,শিক্ষক, গণমাধ্যম কর্মী ও ব্যক্তি পর্যায়ে একযোগে কাজ করার আহবান জানান।

Check Also

গোবিন্দগঞ্জের কামারদহ ইউনিয়নের নয়াপাড়া গ্রামের এক বাড়িতে রহস্যজনক বিস্ফোরণে নিহত ৩

মনজুর হাবীব মনজু, গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার একটি বাড়িতে রহস্যজনক বিস্ফোরণের ঘটনায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 + 10 =