সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / বগুড়ার খবর / সান্তাহারে ষ্টেশনে ছিন্নমূল মানুষের পাশে এসএসসি- ৯১ ব্যাচের অনুদান

সান্তাহারে ষ্টেশনে ছিন্নমূল মানুষের পাশে এসএসসি- ৯১ ব্যাচের অনুদান

মো: আবু বকর সিদ্দিক বক্কর,আদমদীঘি (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার সান্তাহার রেলওয়ে জংশন ষ্টেশনের করোনা ভাইরাসের প্রভাবে বিপাকে পড়া শতাধিক ছিন্নমূল অসহায় মানুষ পাশে সাহায্য ও সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন এস.এস.সি ৯১ ইং ব্যাচের শিক্ষার্থীরা। তাঁরা সান্তাহার জংশন ষ্টেশন চত্বরে মঙ্গলবার বেলা সাড়ে ১০ টায় ষ্টেশন মাষ্টার রেজাউল করিম ডালিম ও রাজার হাতে শতাধিত ছিন্নমূল মানুষের একদিনের চাল, ডাল, তেল, কাঁচা সবজি, মসলা, মাছ, মুরগীসহ যাবতীয় খাবার ও নগদ অর্থ তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন এসএসসি-৯১ ব্যাচের এস,এম আখতারুজ্জামান মিঠু, মাসরেফুর রায়হান মাহিন, ফেরদৌস হাসান সুমন, সাইফুর রহমান দোলা, রেন্টু, রতন বসাক, জাহিদুল ইসলাম বিপ্লব, আবু সায়েম, মুক্তা, ভিসি মালা প্রমুখ।
জানা গেছে, গত ২৪ মার্চ থেকে সারা দেশের ন্যায় সান্তাহার জংশন শহরের অলিখিত লকডাউন শুরু হলে বন্ধ হয়ে যায় ট্রেন, বাসসহ সকল প্রকার দোকানপাট ফলে জনশূণ্য হয়ে পড়ে রেলওয়ে স্টেশন এলাকা। ফলে স্টেশন থাকা ছিন্নমূল মানুষেরা মহা বিপদে পড়ে যায়। এ ছাড়া সব ধরনের দোকানপাট বন্ধ থাকায় ছুটাছুটি করেও যে খাবার সংগ্রহ করবে তারও উপায় নেই। ঠিক তখনই সান্তাহার জংশন ষ্টেশন মাষ্টার রেজাউল করিম ডালিমের সার্বিক সহযোগিতায় ও তার আহবানে স্থানীয় এক রেল কর্মচারীর ছেলে আজিজুল হক রাজার উদ্যোগে এই সব ছিন্নমুল ভাসমান মানুষদের ৩ বেলা খাবার খাওয়ানোর ব্যবস্থা করেন। পরে এই খবর দেশের বিভিন্ন পত্রিকায় ও স্যোসাল মিডিয়াতে প্রচার হলে বিষয়টি সবার নজরে আসে। তারপর থেকে বিভিন্ন সামাজিক সংগঠন, ব্যক্তি প্রতিষ্ঠান সাহায্য অব্যাহত রেখেছেন।
এস.এস.সি ৯১ ব্যাচের এস,এম আখতারুজ্জামান মিঠু বলেন, ষ্টেশন মাষ্টার ডালিম ও রাজা কে তাদের এই মহৎ উদ্যো্গের জন্য আমাদের ৯১ ব্যাচের পক্ষ থেকে স্বাগত জানাই। ভবিষ্যতে আমাদের সাহায্য ও সহযঙ্গিতা অব্যাহত থাকবে। এ ব্যাপারে ষ্টেশন মাষ্টার রেজাউল করিম ডালিম বলেন, যত দিন পযর্ন্ত না দেশের অবস্থা স্বাভাবিক হবে তত দিন পযর্ন্ত এই সব ছিন্নমূল মানুষের ৩ বেলা খাওয়া অব্যহত রাখা হবে। সেইজন তিনি সংকটময় এই সময়ে সমাজের সকল বিত্তবান মানুষের সহযোগিতা কামনা করেন।

Check Also

বগুড়া শেরপুুরে অস্ত্রের মুখে জিম্মি করে গৃহবধূকে ধর্ষণ

মোত্তালিব সরকার,শেরপুর (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার শেরপুরে অস্ত্রের মুখে জিম্মি করে জোরপূর্বক এক গৃহবধূকে ধর্ষণ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × three =