সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / বগুড়ার খবর / সুখান পুকুরে ‘প্রজন্ম’ এর টেলিমেডিসিন সেবা

সুখান পুকুরে ‘প্রজন্ম’ এর টেলিমেডিসিন সেবা

বাঙালি বার্তা ডেস্কঃ কোভিড ১৯ এর প্রকোপে পুরো দেশে যখন আতংকের মধ্য দিয়ে যাচ্ছে ঠিক তখনি সরকারের পাশাপাশি সামাজিক সংগঠনগুলো এই ভাইরাস এর বিরুদ্ধে যুদ্ধ করে যাচ্ছে এবং সাধারণ মানুষদের বিভিন্নভাবে সচেতনতা সৃষ্টি ও সহযোগিতা করে যাচ্ছে ।
ঠিক তেমনি বগুড়া জেলার গাবতলী উপজেলাধীন সুখানপুকুরে প্রজন্ম নামক একটি সামাজিক সংগঠন টেলিমেডিসিন সেবা দিতে প্রস্তুত করেছে একটি মেডিকেল টিম ।সাধারণ মানুষকে স্বাস্থ্যসেবা দেয়ার জন্য সেচ্ছাসেবীদের নিয়ে একটি টিম প্রস্তুত করে রেখেছে বলে জানিয়েছেন সংগঠনটির সভাপতি মোঃ সাহানুর ইসলাম সাকিল। তিনি বলেন “প্রজন্ম” সংগঠনটি সামাজিক দায়বদ্ধতা থেকেই গঠিত হয়েছে।দেশের এই সংকটময় সময়ে আমাদের সংগঠনটি বিভিন্নভাবে কাজ করে যাচ্ছে ।গ্রামের মানুষ সচরাচর কম সচেতন হওয়ায় তাদের কাজ করতে অনেকটা বেগ পেতে হচ্ছে তবুও সরকার এর পাশে থেকে এই সংকটের শেষ মুহূর্ত পযন্ত কাজ করে যাবেন বলে জানিয়েছেন তিনি।
এই নিয়ে সংগঠনটির সাধারণ সম্পাদক মোঃ মাহমুদুল হাসান মুন এর সাথে কথা বললে তিনি জানান , তাদের সংগঠনটি সব সময় অসহায় মানুষের জন্য কাজ করে । বর্তমান সময়ও তার ব্যতিক্রম নয়। তিনি এলাকার অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর জন্য বিত্তশালীদের অনুরোধ করেছেন।
শুধু টেলিমেডিসিন সেবা নয়, যারা এলাকার বাহির থেকে এসেছেন তাদের তালিকা প্রকাশসহ তাদের সম্পূর্ণ হোমকায়ারেন্টাইন নিশ্চিতে কাজ করে যাচ্ছে “প্রজন্ম”। পাশাপাশি বিভিন্ন গ্রামে জীবানুনাশক ওষুধ স্প্রে করা, হাত ধোয়ার জন্য সাবানের ব্যবস্থা করা সহ অসহায় মানুষদের উপহার সামগ্রী পাঠাচ্ছে প্রজন্ম।
এ বিশাল কর্মযজ্ঞে নিরলসভাবে কাজ করার জন্য সকল সদস্যের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক।

Check Also

ধুনটে “বর্ণ বিলাস” পাঠাগারের যাত্রা শুরু

রাকিবুল ইসলাম, স্টাফ রিপোর্টার: বগুড়ার ধুনট উপজেলার কালেরপাড়া গ্রামে “বর্ণ বিলাস” পাঠাগারের যাত্রা শুরু হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × four =