সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / বগুড়ার খবর / সোনাতলার কবিরাজ রমজানের কুকুরপ্রীতি

সোনাতলার কবিরাজ রমজানের কুকুরপ্রীতি

ইকবাল কবির লেমন

বগুড়ার সোনাতলার গড়ফতেপুর গ্রামের কবিরাজ রমজান আলী। কুকুরের প্রতি রয়েছে তার অগাধ ভালবাসা। কুকুর পালতে এবং সেগুলোকে নিয়মিত খাবার দেয়াসহ যত্নআত্মিতে সবসময় তিনি আন্তরিক। শুধু তাই নয় তার কুকুরসহ অন্য কোন কুকুর অসুস্থ হলে তিনি সেই কুকুরকে বিনা পয়সায় চিকিৎসা দিয়ে থাকেন। সুস্থ না হওয়া পর্যন্ত নিয়মিত খোঁজখবর নেন অসুস্থ কুকুরের। গত ২৭ মে সোনাতলার সরকারি নাজির আখতার কলেজ মোড়ে শুয়ে থাকা অসুস্থ একটি কুকুরকে হাত দিয়ে মাথা ধরে ওষুধ খাওয়ানোর একটি অসাধারণ দৃশ্য চোখে পড়ে। এগিয়ে গেলে কথা হয় কবিরাজ রমজান আলীর সাথে। তিনি জানান, ‘একজন কবিরাজ হিসেবে মানুষের সেবা দিয়ে থাকি। পাশাপাশি কুকুর বিড়াল পুষতে ভালবাসি। মানুষের কোন অসুখ হলে তাদের রয়েছে চিকিৎসার ব্যবস্থা, এগিয়ে আসে অন্য মানুষ। কিন্তু কুকুর বা অন্য বেওয়ারিশ পশু অসুস্থ হলে বিষয়টাকে কেউ সেভাবে গুরুত্ব দিতে চায়না। আমি এ ধরণের প্রাণিদের খোঁজে থাকি এবং তাদের চিকিৎসা দেই। এছাড়াও আমার আশপাশের কুকুরদের আমি খাওয়াতে ভালবাসি।’ তিনি কুকুর-বিড়ালসহ অন্যান্য পশু বিশেষত বেওয়ারিশ পশুদের সেবায় সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।
কবিরাজ রমজান আলীর কুকুরের প্রতি এমন নিঃস্বার্থ ভালবাসায় মুগ্ধ এলাকাবাসী। কুকুরের প্রতি এমন ভালবাসায় বিবেকবোধ নাড়া দিচ্ছে প্রত্যক্ষদর্শীদের।

Check Also

সারিয়াকান্দিতে কাঠমিস্ত্রির বাড়ীতে সিঁধ কেটে চুরি

সারিয়াকান্দি প্রতিনিধিঃ বগুড়ার সারিয়াকান্দির দিঘলকান্দি গ্রামের কাঠমিস্ত্রি আলী হোসেনের (৪৫) বাড়ীতে সিঁধ কেটে ঘরের যাবতীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − thirteen =